BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজস্থানে গ্রেপ্তার ২ ISI চর, সেনাঘাঁটির গোপন তথ্য ফাঁসের আশঙ্কা

Published by: Monishankar Choudhury |    Posted: June 8, 2020 9:13 pm|    Updated: June 8, 2020 9:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে লাগাতার ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে পাকিস্তান। ভারতীয় সেনাবাহিনীর গোপন খবর জোগাড় করার জন্য ছদ্মবেশে কাজ করছে পাক গুপ্তচর সংস্থা ISI-এর চররা। এবার এমনই এক চরচক্রের পর্দাফাঁস করল রাজস্থান পুলিশ।

[আরও পড়ুন: Operation Blue Star: থ্যাচার সরকারের ভূমিকা নিয়ে তদন্তের দাবি ব্রিটিশ এমপি’র]

জানা গিয়েছে, লখনউয়ে সেনার গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্যের ভিত্তিতে বিকাশ কুমার (২৯) ও চিমন লাল (২৯০ নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে রাজস্থান পুলিশ। শ্রীগঙ্গানগরে সেনার অস্ত্র ভাণ্ডারে ‘সিভিল ডিফেন্স এমপ্লয়ি’ হিসেবে কাজ করত বিকাশ। অন্যদিকে, বিকানেরে সেনার ফায়ারিং রেঞ্জে অসামরিক ঠিকাভিত্তিক কর্মী হিসেবে নিযুক্ত ছিল চিমন লাল। দুজনেই ISI-এর হয়ে সেনার গোপন তথ্য জোগাড় করছিল বলে অভিযোগ। এক সেনা আধিকারিকের মতে, পাক সীমান্তের কাছে হওয়ায় কৌশলগতভাবে শ্রীগঙ্গানগরে সেনার অস্ত্র ভাণ্ডার অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সেটির গোপন তথ্য হাতে পেতে মরিয়া ISI।

সেনা সূত্রে খবর, ২০১৯ সালের আগস্ট থেকেই ধৃতদের উপর নজর রাখছিল ‘মিলিটারি ইন্টেলিজেন্স ইউনিট’। ফেসবুকের মাধ্যমে পাকিস্তানে থাকা ‘অনুষ্কা চোপড়া’ নামের মুলতানের এক মহিলা পাক এজেন্টের সঙ্গে যোগাযোগ রাখতো তারা। সেনার গোয়েন্দারা জানিয়েছেন, ফৌজের যুদ্ধনীতি তথা সেনা মোতায়েন সংক্রান্ত তথ্য ISI-এর হাতে পাচার করত ধৃত বিকাশ কুমার। তার তিনটি ব্যাংক খাতায় নিয়মিত টাকা আসত। চিমন লালের উপরও তীক্ষ্ণ নজর রাখা শুরু করেন ভারতীয় গোয়েন্দারা। তারপর রাজস্থান পুলিশ ও সেনার লখনউ গোয়েন্দাদের একটি যৌথ দল অভিযান চালিয়ে এই দুই চরকে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: করোনার কবলে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী, আক্রান্তের সংখ্যা ছাড়াল ১ লক্ষের গণ্ডি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement