BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভূস্বর্গে জাল বুনছে ইসলামিক স্টেট! হাতেনাতে পাকড়াও জেহাদি, বানচাল হামলার ছক

Published by: Paramita Paul |    Posted: April 5, 2021 10:12 am|    Updated: April 5, 2021 10:13 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভূস্বর্গেও জাল বিছোচ্ছে ইসলামিক স্টেটের (ISK) জঙ্গিরা! কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষছিল তারা। যৌথবাহিনীর তৎপরতায় হামলার ছক ভেস্তে গেল। হাতেনাতে পাকড়াও করা হল আইএসকে বা ইসলামিক স্টেট অফ কাশ্মীর সংগঠনের এক সন্ত্রাসবাদীকে। তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র-সহ নগদ টাকাও উদ্ধার হয়েছে। রবিবার সন্ধেয় জম্মুর (Jammu) ঝাঝর কোটিল এলাকায় নাকা চেকিং চলাকালীন তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃত জেহাদির নাম মালিক উমেদ ওরফে আবদুল্লাহ। কাশ্মীরের কুলগামের ইয়ারিপোরা এলাকার বাসিন্দা। পুলিশের দাবি, কাশ্মীর এলাকায় হামলা চালাতে তাকে অস্ত্র ও নগদের জোগান দেওয়া হয়েছিল। হামলার দায়িত্ব ছিল তার উপর। ধৃতের কাছ থেকে একটা পিস্তল, ৮ রাউন্ড গুলি এবং ১ লক্ষ ১৩ হাজার টাকা নগদ উদ্ধার হয়েছে। তাকে গ্রেপ্তার করে বড়সড় নাশকতার ছক বানচাল করা গেল বলেই মনে করছেন কাশ্মীর পুলিশের আইজি মুকেশ সিং।

[আরও পড়ুন : উদাসীনতার খেসারত! দেশে প্রথমবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরোল ১ লক্ষ]

নির্দিষ্ট খবরের ভিত্তিতে রবিবার দুপুর থেকেই ঝাঝর কোটিল এলাকায় নাকা চেকিং শুরু করে স্পেশ্যাল অপারেশন গ্রুপ। সেই তল্লাশ চলাকালীনই ধরা পড়ে যায় ওই জেহাদি। পুলিশি জেরায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, কাশ্মীরে সংগঠন বাড়াচ্ছে ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী। ধৃত উমেদের সঙ্গে ওই সংগঠনের একাধিক সদস্যের চেনা পরিচিতি রয়েছে। তাকে জেরা করে বাকিদের নাম জানার চেষ্টা চালাচ্ছে যৌথবাহিনী।

উল্লেখ্য, ভারতে ঘাঁটি বানানোর চেষ্টা চালাচ্ছে ইসলামিক স্টেটের জেহাদিরা। আর তাদের পাখির চোথ কাশ্মীর। হামলা চালানোর আগেই তাদের সদস্যকে গ্রেপ্তার করে ওই জঙ্গি সংগঠনকে জোরদার ধাক্কা দেওয়া গিয়েছে বলেই মনে করছে কাশ্মীর পুলিশ। তবে তাঁদের আশঙ্কা, কাশ্মীরের যুবকদের মগজ ধোলাই করে ‘লোন উলফ’ হামলার ছক কষছে ইসলামিক স্টেটের চাঁইরা। 

[আরও পড়ুন : ‘গোয়েন্দা ব্যর্থতা ছিল না’, বিজাপুরে মাওবাদী হামলা নিয়ে দাবি CRPF প্রধানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement