Advertisement
Advertisement
IT raid

আয়কর হানায় জলের ট্যাঙ্ক থেকে বেরল কোটি টাকা! নোট শুকোনোর ভিডিও ভাইরাল

মোট ৮ কোটি নগদ ও ৫ কোটি টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছে।

IT department found Rupees 1 Crore in water tank in a Madhya Pradesh businessmans house | Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:January 9, 2022 3:47 pm
  • Updated:January 9, 2022 6:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সুটকেস। তা উপচে পড়ছে টাকায়। সব মিলিয়ে ১ কোটি টাকা! কিন্তু এই বিপুলসংখ্যক নোটগুলি ভিজে একসা। কারণ তা লুকিয়ে রাখা ছিল মাটির নিচে জলের ট্যাঙ্কের ভিতরে। শেষ পর্যন্ত হেয়ার ড্রায়ার দিয়ে তা শুকোলেন আয়কর বিভাগের (IT Department) কর্মীরা। সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানার পরই ওই টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

সব মিলিয়ে ৩৯ ঘণ্টার তল্লাশিতে ৮ কোটি নগদ ও ৫ কোটি টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছে সেখান থেকে। গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এমন ঘটনায়। কংগ্রেস ঘনিষ্ঠ ব্যবসায়ী শংকর রাই ছিলেন রাজ্যের দামোনগরের পালিকা চেয়ারম্যান। এদিকে দামোনগরের ভাইস চেয়ারম্যান তাঁর ভাই কম রাই। তিনি আবার বিজেপি ঘনিষ্ঠ। প্রভাবশালী পরিবার হিসেবে পরিচিত রাই পরিবার। আয়কর দপ্তরের কাছে খবর ছিল শংকরের হিসেব বহির্ভূত রোজগারের বিষয়ে।

Advertisement

[আরও পড়ুন: মেলেনি প্রথম মেসেজের রিপ্লাই, ১১ বছর পর সেই ‘স্বপ্নসুন্দরীকে’ই বিয়ে করলেন চিকিৎসক]

অবশেষে বৃহস্পতিবার ভোরবেলা তাঁর বাড়ি হানা দেন আয়কর আধিকারিকরা। তল্লাশি চলে টানা ৩৯ ঘণ্টা। শংকর রাইয়ের পরিবারের অন্তত ১০টি বাসস্থানে হানা দেয় আয়কর বিভাগ। জানা গিয়েছে, তাঁর বিভিন্ন কর্মীর নামে হাজার তিনেক বাস চালাতেন শংকর। উদ্দেশ্য, আয়কর ফাঁকি দেওয়া।

তাঁর বাড়ি ও অন্যত্র তল্লাশি চা‌লিয়ে বিপুল পরিমাণে টাকা ও সোনা উদ্ধার করা হয়েছে। টাকা লুকনোর অভিনব কায়দা দেখে বিস্মিত সকলে। এর মধ্যে তাঁদের সবচেয়ে অবাক করেছে জলের ট্যাঙ্কারের ভিতরেও টাকা লুকিয়ে রাখার পরিকল্পনা দেখে। পরে ভিজে নোট হেয়ার ড্রায়ার দিয়ে শুকিয়ে নিতে হয় আয়কর কর্মীদের।

যুগ্ম কমিশনার জানিয়েছেন, তল্লাশি অভিযান শেষ হলেও এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না রাই পরিবারের লুকিয়ে রাখা সম্পত্তির ব্যাপারে। ইতিমধ্যেই ১০ হাজার টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছে এ ব্যাপারে কোনও গুরুত্বপূর্ণ খবর চেয়ে। আটক করা কাগজপত্র খতিয়ে দেখে তবেই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে বলেই মনে করছে আয়কর বিভাগ।

[আরও পড়ুন:Coronavirus Updates: করোনা আক্রান্তদের বাড়িতে পৌঁছে যাবে খাবার, ‘হোম ডেলিভারি’ পরিষেবা চালু রাজ্যের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ