BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জমি কেলেঙ্কারিতে আয়কর হানায় বিপাকে লালু!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 16, 2017 11:30 am|    Updated: May 16, 2017 11:30 am

IT raids Lalu Prasad Yadav associates in Benami property case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও আরজেডি নেতা লালুপ্রসাদ যাদব। অভিযোগ ছিল বেআইনিভাবে হাজার কোটি টাকার সম্পত্তি রাখার। আর তাই দিল্লি ও রাজধানী সংলগ্ন ২২টি জায়গায় একসঙ্গে অভিযান চালাল আয়কর দপ্তর। উল্লেখযোগ্যভাবে, প্রত্যেকের সঙ্গেই জড়িয়েছে লালুপ্রসাদ ও তাঁর পরিবারের নাম।

[ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড এই দুই ভারতীয় ক্রিকেটারের]

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল থেকেই দিল্লি, গুরগাঁও, রেওয়ারি-সহ অন্যান্য বেশ কয়েকটি জায়গায় বড় বড় শিল্পপতি এবং রিয়েল এস্টেট এজেন্টদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। এছাড়া আরজেডি সাংসদ পিসি গুপ্তার ছেলে এবং কয়েকজন ব্যবসায়ীর বাড়িতেও অভিযান চালানো হয়েছে। এছাড়া দশটি সরকারি দপ্তরও আয়করের দপ্তরের নজরে রয়েছে। এই প্রসঙ্গে এক আধিকারিক বলেন, ‘জমি কেলেঙ্কারিতে অভিযুক্ত লালুপ্রসাদ ও তার পরিবারের সঙ্গে যে সমস্ত লোকজন জড়িত রয়েছে, তাদের প্রত্যেকের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। এছাড়া এদের বিরুদ্ধে বেনামে ১০০০ কোটি টাকা সম্পত্তি রাখা এবং আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগও রয়েছে।’ এদিন প্রায় ১০০ জনেরও বেশি আয়করের দপ্তরের অফিসার এবং পুলিশ আধিকারিক এই অভিযান সম্পন্ন করে।

[সব স্কুলে প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত বাংলা, খুশি শিক্ষক-বিদ্বজ্জনরাও]

জমি কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে লালু-কন্যা মিশা ভারতীরও৷ সম্প্রতি পাটনায় লালুর দুই মন্ত্রী-পুত্র তেজস্বী ও তেজপ্রতাপ যাদব সাড়ে সাত লক্ষ বর্গফুটের জমিতে যে শপিং মল গড়ে তুলেছেন তা ও এই জমি কেলেঙ্কারির অন্তর্গত৷ এছাড়াও লালুর সন্তান ও আত্মীয়রা কয়েকটি সংস্থা খুলেছেন যেগুলি বেআইনি জমি লেনদেনের কাজ করে৷ সম্প্রতি বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ, রাজীব প্রতাপ রুডিরা লালুর জমি কেলেঙ্কারির বিরু‌দ্ধে পদক্ষেপ করার জন্য কেন্দ্রকে জানিয়েও ছিলেন৷

[কিসের উৎসব? বিজেপির তিন বছর সেলিব্রেশন নিয়ে প্রশ্ন রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে