১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভূস্বর্গে ভয়াবহ দুর্ঘটনা, গভীর খাদে সেনার বাস, মৃত্যু অন্তত ৭ জওয়ানের

Published by: Kishore Ghosh |    Posted: August 16, 2022 12:43 pm|    Updated: August 16, 2022 7:24 pm

ITBP Jawans meets with a bus accident in Jammu and Kashmir's Pahalgam 7 died | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূস্বর্গে ভয়াবহ দুর্ঘটনার কবলে জওয়ানদের বাস। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) পহেলগাঁওয়ে গভীর খাদে পড়ে যায় বাসটি। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ৭ জওয়ানের মৃত্যু হয়েছে। আহত বহু। জানা গিয়েছে, ওই বাসে ৩৭ জন আইটিবিপি (ITBP) জওয়ান ও ২ জন পুলিশকর্মী ছিলেন। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। গুরুতর আহতদের উদ্ধার করে হেলিকপ্টারে শ্রীনগরের সেনা হাসপাতালে পাঠানো হচ্ছে।  

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বাসটি পহেলগাঁওয়ের কাছে এসে ব্রেক ফেল করে। এরপর সেটি চন্দনওয়ারির জিগ মোর ফ্রিসলানে রাস্তা থেকে ছিটকে পাশের পাহাড়ি নদীতে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। বাসে ছিলেন ৩৭ জন ইন্দো-তিব্বত পুলিশের জওয়ান ও ২ জন পুলিশকর্মী। এদের মধ্যে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ জওয়ানের। দুর্ঘটনায় মোট ৩০ জন জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: জাতীয় পতাকা উত্তোলনের পরই খুন টিআরএস নেতা, অশান্ত তেলেঙ্গানা, জারি কারফিউ]

এদিকে খবর পাওয়া মাত্র উদ্ধার কাজে নামে সেনা, পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। দ্রুত ১৯টি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ঘটনাস্থলে। আহতদের অনন্তনাগের সরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। অল্প আহত ৩ জন জওয়ানের চিকিৎসা হয় জেলা হাসপাতালে। গুরুতর আহতদের হেলিকপ্টারে শ্রীনগরে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। শ্রীনগরের সেনা হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁদের।

দুর্ঘটনার কথা জানিয়ে টুইট করেছে কাশ্মীর জোন পুলিশ। সেখানে জানানো হয়েছে, “পহেলগাঁওয়ে চন্দনওয়ারির কাছে বাস দুর্ঘটনায় ৭ আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অনেকে। গুরুতর আহতদের শ্রীনগরে সেনা হাসপাতালে ভরতি করানো হয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে