৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সকাল থেকে ৭১তম সাধারণতন্ত্র দিবস পালিত হচ্ছে দেশজুড়ে। দিল্লির রাজপথে হওয়া কুচকাওয়াজ থেকে পাড়ার মোড়ে পতাকা উত্তোলন। প্রধানমন্ত্রী থেকে সাধারণ নাগরিক সবাই ব্যস্ত ভারতমাতার আরাধনায়। কাশ্মীর থেকে কন্যাকুমারিকা সব জায়গাতেই আজ উড়ছে তেরঙ্গা। বাজছে দেশাত্মবোধক গান। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের এই উৎসবে সামিল হয়েছেন দেশের বিভিন্ন দুর্গম স্থানে নিরাপত্তার কাজে কর্তব্যরত সামরিক এবং আধাসামরিক বাহিনীর জওয়ানরাও। শনিবার সকালে লাদাখের সেই রকমই একটি ভিডিও পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নিরাপত্তা রক্ষীদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

এক মিনিট ৫৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, চারিদিকে বরফ ঢাকা প্রান্তরের মধ্যে দিয়ে তেরঙ্গা পতাকা হাতে এগিয়ে চলেছেন ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ ফোর্স (ITBP)’র সদস্যরা। ১৭ হাজার ফুট উচ্চতায়, মাইনাস ২০ ডিগ্রি তাপমাত্রার মধ্যে বরফের ওপর দিয়ে যেতে যেতে ‘বন্দেমাতরম’ ও ‘ভারতমাতা কী জয়’ স্লোগান দিচ্ছিলেন ITBP’র ‘হিমবীর’রা। হাড় জমানো ঠান্ডার মধ্য়েও তাঁদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

[আরও পড়ুন: এই প্রথম, সাধারণতন্ত্র দিবসে কেরলের সব মসজিদে উড়ল জাতীয় পতাকা]

 

ভিডিওটি দেখে ভারতমাতার এই বীর সন্তানদের কুর্নিশ করছেন দেশের সাধারণ নাগরিকরা। নেটিজেনরা বলছেন, এই অকুতোভয় মানুষগুলির আত্মত্যাগের বিনিময়েই রক্ষা পাচ্ছেন সবাই। তারপর দেশমাতৃকার যেকোনও কাজে পিছপা হতে দেখা যায় না তাঁদের। দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবসের উদযাপনেও তার অন্যথা হল না। প্রতিকূল পরিবেশেও তাঁরা কতটা অবিচল তা এই ঘটনায় প্রকাশ পেল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং