BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সস্ত্রীক ট্রাম্পের ভারত সফরে থাকতে পারেন ইভাঙ্কাও, স্বাগত জানাতে প্রস্ততি তুঙ্গে

Published by: Paramita Paul |    Posted: February 21, 2020 4:08 pm|    Updated: February 21, 2020 4:08 pm

Ivanka Trump, husband to accompany Donald Trump on India visit

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে সঙ্গী হতে পারেন প্রেসিডেন্ট কন্যা ইভাঙ্কা ট্রাম্পও। থাকতে পারেন জামাতা জারেদ খুশনের। শুক্রবার সংবাদ সংস্থা ANI সূত্রে এমনই খবর মিলেছে। সোমবার ভারতে আসছেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট। তাঁদের সাদরে অভ্যর্থনা জানাতে প্রস্তুত ভারতও। ইতিমধ্যে সেজে উঠেছে গুজরাট। ধারেভারে কম যায় না আগ্রাও। একদিকে যেমন দুর্গন্ধ এড়াতে যমুনায় জল ছাড়া হচ্ছে, তেমনই বিমানবন্দর থেকে তাজমহল আসার রাস্তার দুধারের দেওয়ালে পড়ছে নতুন রঙের প্রলেপ। মার্কিন প্রেসিডেন্টের উদ্দেশ্যে স্বাগত বার্তা লেখা হয়েছে।

[আরও পড়ুন : ‘পাকিস্তান জিন্দাবাদ বলে মেয়ে ভুল করেছে’, স্বীকার করলেন অমূল্যার বাবা]

সূত্রের খবর, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সফরে ভারতে আসতে পারেন আমেরিকার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও ব্রিয়েন, বাণিজ্য সচিব উইলবার রস, কোষাগার সচিব স্টিভ ম্নুচিন, শক্তি বিষয়ক সচিব ড্যান ব্রউলেত্তে। তবে থাকছেন না বাণিজ্য প্রতিনিধি রবার্ট লাইটহিজার। তিনিই কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে ভারত-মার্কিন বাণিজ্য চুক্তি নিয়ে আলোচনা করছিলেন। ফলে মার্কিন প্রেসিডেন্টের এই ভারত সফরে দুদেশের মধ্যে বাণিজ্য চুক্তি আদৌ হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা জারি রইল। তবে এই টানাপোড়েনের ছাপ মার্কিন প্রেসিডেন্টের সফরে পড়তে দিতে রাজি নয় ভারত। তাই গুজরাট থেকে আগ্রাকে ঢেলে সাজানো হয়েছে।

[আরও পড়ুন : তুমুল বিতর্কের জেরে মহাকাল এক্সপ্রেসে মহাদেবের সংরক্ষিত আসন বাতিল করল রেল!]

খেরিয়া বিমানবন্দর থেকে তাজমহল পর্যন্ত রাস্তার দুধারে দেওয়ালে পড়ছে নতুন রঙের প্রলেপ। তাতে মার্কিন প্রেসিডেন্টের ছবি আঁকা হয়েছে। তাঁকে স্বাগত জানিয়ে লেখা হয়েছে নানা স্লোগানও। ফলে এককথায় বলাই যায়, মার্কিন যুক্তরাষ্ট্রের ‘ফার্স্ট ফ্যামিলি’কে স্বাগত জানাতে প্রস্তুত ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে