BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিষেধাজ্ঞা অমান্য করে মহরমের শোভাযাত্রা, কাশ্মীরে ধৃত ৬৮ জন

Published by: Soumya Mukherjee |    Posted: August 29, 2020 5:35 pm|    Updated: August 29, 2020 5:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জেরে মহরমে শোভাযাত্রা বের করার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তারপরও শিয়া সম্প্রদায়ের প্রচুর মানুষ বিশাল আকারের শোভাযাত্রা বের করেছিলেন শ্রীনগরে। এর ফলে ৬৮ জনকে আটক করল পুলিশ। ঘটনাটিকে ঘিরে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে ভূস্বর্গে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কয়েকদিন আগেই দেশের বিভিন্ন জায়গার মতো শ্রীনগরেও মহরমের শোভাযাত্রা (Muharram procession) করতে নিষেধ করেছিল প্রশাসন। কেউ নিয়ম ভাঙলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। তারপরও বুধবার থেকে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জায়গায় মহরমের শোভাযাত্রা বের করেন শিয়া (Shia) মুসলিমদের একাংশ। এর জেরে বুধবার ও বৃহস্পতিবার বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। তারপরও কিছু মানুষের মানসিকতার পরিবর্তন হয়নি। শুক্রবারও শ্রীনগরের বাটামালো, শহিদগুঞ্জ ও ডাল গেট এলাকায় বিশাল আকারের শোভাযাত্রা বের করা হয়। পুলিশ শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষদের বুঝিয়ে এই ধরনের কাজ করতে নিষেধ করলেও কেউ শোনেননি। বাধ্য হয়ে ৬৮ জনকে আটক করা হয়।

[আরও পড়ুন: শারীরিক অবস্থার উন্নতি, শীঘ্রই হাসপাতাল থেকে ছাড়া পেতে চলেছেন অমিত শাহ]

পুলিশ সূত্রে খবর, কাশ্মীরের ডিভিশনাল কমিশনারের তরফে আগেই মহরমের শোভাযাত্রার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তারপরও প্রচুর মানুষ জোর করে শ্রীনগরের রাস্তায় শোভাযাত্রা বের করেন। পুলিশকর্মীরা তাঁদের বারবার নিষেধ করলেও জোর করে শোভাযাত্রা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এমনকী শোভাযাত্রায় অংশ নেওয়া দুই যুবকের হাতে স্বাধীন কাশ্মীরের ব্যানার ছিল। কেউ কেউ এই সংক্রান্ত স্লোগানও দিচ্ছিল। তাই ওই দুই যুবক-সহ মোট ৬৮ জনকে আটক করে স্থানীয় শাহিদ গুঞ্জ ও কোঠি বাগ পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: এবার কংগ্রেসের নিশানায় হোয়াটসঅ্যাপ! বিজেপির সঙ্গে আঁতাঁতের অভিযোগে সরব রাহুল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement