১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে বিএসএফের টহলদারি দলের উপর জঙ্গি হামলা, শহিদ ২ জওয়ান

Published by: Soumya Mukherjee |    Posted: May 20, 2020 7:49 pm|    Updated: May 20, 2020 8:25 pm

J&K: Two BSF troopers killed in terror attack in Srinagar’s Pandach

পালিয়ে যাওয়া জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে।

মাসুদ আহমেদ, শ্রীনগর: করোনা ভাইরাসের তাণ্ডবে কাঁপছে গোটা বিশ্ব। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। ভারতেও এই মারণ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে চতুর্থ দফার লকডাউন চলছে। এর পাশাপাশি প্রতিমুহূর্তে চলেছে করোনার প্রতিষেধক তৈরির কাজও। আর ঠিক এই সময়েই সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি জঙ্গিদের সাহায্যে কাশ্মীরের নাশকতার চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। বুধবার বিকেলেও শ্রীনগর থেকে কিছুটা দূরে বিএসএফের টহলদারি দলের উপরে হামলা চালাল জঙ্গিরা। এর ফলে দুই জওয়ান শহিদ হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধেবেলায় জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ১৭ কিলোমিটার দূরে গান্দেরবাল জেলার পান্ডাচ এলাকায় টহলদারি চালাচ্ছিলেন বিএসএফের দুই জওয়ান। আচমকা বাইকে করে এসে তাঁদের উপর এলোপাথাড়ি গুলি চালায় দুই জঙ্গি। অতর্কিতে হওয়া এই আক্রমণের ফলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ওই দুই জওয়ান। এরপরই তাঁদের বন্দুক লুট নিয়ে  করে নিয়ে খবর পাওয়ার পরেই গুরুতর জখম অবস্থায় তাঁদের সৌরা এলাকার এসকেআইএমএস হাসপাতালে ভরতি করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পর এক জওয়ানকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পরে চিকিৎসারত অবস্থায় অন্যজনেরও মৃত্যু হয়। মৃতদের বয়স ৩৫ থেকে ৩৬ বছরের মধ্যে।

[আরও পড়ুন: লকডাউনের চতুর্থ দফাতেই চালু হচ্ছে বিমান পরিষেবা, ঘোষিত হল দিনক্ষণ]

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, জঙ্গি হামলায় দুই জওয়ান শহিদ হয়েছেন। তাঁদের আগ্নেয়াস্ত্রগুলোও লুট করে নিয়ে গিয়েছে জঙ্গিরা। তাদের সন্ধানে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে। আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি ওই দুই জঙ্গিকে গ্রেপ্তার করা সম্ভব হবে।

[আরও পড়ুন: অসমে বাড়ছে সংক্রমণ, পরিযায়ীদের ফেরাকেই কারণ হিসেবে দেখাচ্ছেন চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে