BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লকডাউনের চতুর্থ দফাতেই চালু হচ্ছে বিমান পরিষেবা, ঘোষিত হল দিনক্ষণ

Published by: Sulaya Singha |    Posted: May 20, 2020 5:31 pm|    Updated: May 20, 2020 5:42 pm

Domestic flights to resume from May 25: Hardeep Puri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইঙ্গিত আগেই ছিল। বুধবারই পড়ল সিলমোহর। লকডাউনের চতুর্থ দফার মাঝেই বড় ঘোষণা। আগামী ২৫ মে থেকেই চালু হতে চলেছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। অর্থাৎ লকডাউনের মধ্যেই পরিষেবা চালুর সিদ্ধান্ত নিয়ে ফেলল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

এদিন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী টুইটারে জানান, সমস্ত নিয়মকানুন মেনেই দেশের ভিতরে বিমান পরিষেবা চালু করা হবে। প্রত্যেকটি বিমানবন্দরকে জানিয়ে দেওয়া হয়েছে, তারা যেন ২৫ মে পরিষেবা চালুর জন্য প্রস্তুত থাকে। যাত্রীদের সফরের জন্য শীঘ্রই আলাদা SOP (Standard operating procedures) ইস্যু করা হবে। অর্থাৎ বিমানযাত্রার জন্য কী কী নিয়ম মানা প্রয়োজন, কী সরঞ্জাম সঙ্গে রাখতে হবে, সবকিছুই জানিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: অসমে বাড়ছে সংক্রমণ, পরিযায়ীদের ফেরাকেই কারণ হিসেবে দেখাচ্ছেন চিকিৎসকরা]

উল্লেখ্য, মঙ্গলবারই রেলমন্ত্রকের তরফে জানানো হয়েছিল, ১ জুন থেকে ২০০টি নন-এসি প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে। তাতেই স্পষ্ট হয়ে গিয়েছিল যে ভিনরাজ্যে আটকে পড়া মানুষগুলি সহজেই বাড়ি ফিরতে পারবেন। এদিন হরদীপ সিং পুরীর ঘোষণায় জানা গেল, সেই রেল পরিষেবার আগেই চালু হয়ে যাচ্ছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। যদিও ইতিমধ্যেই স্পেশ্যাল বিমানে করে আটকে পড়াদের নিজরাজ্যে ফেরানো হচ্ছে। ওষধু ইত্যাদির জন্য চালানো হচ্ছে কার্গো ফ্লাইটও। তবে এবার সাধারণ যাত্রীদের জন্যও খুলে গেল বিমানবন্দরের দ্বার।

মার্চের শেষে লকডাউন ঘোষণা হওয়ার দিন দুয়েক আগে থেকেই আন্তর্জাতিক উড়ান নিষিদ্ধ করা হয়েছিল। লকডাউনের পর বন্ধ হয়ে যায় অন্তর্দেশীয় বিমান পরিষেবাও। তবে এবার পরিস্থিতি খানিকটা হলেও স্বাভাবিক হচ্ছে। যদিও লকডাউনের চতুর্থ দফা শেষ না হতেই বিমান পরিষেবা কেন চালু করা হচ্ছে, সে নিয়েও বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

[আরও পড়ুন: উবেরের পথেই হাঁটল Ola, করোনা মহামারির জেরে চাকরি হারালেন হাজারেরও বেশি কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে