BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মৃত্যু হতে পারে ভীম আর্মির চন্দ্রশেখর আজাদের! জেলের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ

Published by: Subhamay Mandal |    Posted: January 5, 2020 5:23 pm|    Updated: January 5, 2020 5:23 pm

Jailed Chandrashekhar Azad Needs Urgent Medical Care, Says Bhim Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ ওরফে ‘রাবণ’। যে কোনও মুহূর্তে মৃত্যু হতে পারে তাঁর। এমনই আশঙ্কা করেছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক হরজিৎ সিং ভাট্টি। এখন জেল হেফাজতে রয়েছেন তিনি। যদিও জেল কর্তৃপক্ষের দাবি, আজাদ দিব্যি সুস্থ রয়েছেন। রুটিন স্বাস্থ্য পরীক্ষায় কোনও উদ্বেগ ধরা পড়েনি বলে জানিয়েছেন জেলের ডাক্তার।

হরজিৎ সিং ভাট্টি একটি টুইট করে বিষয়টি নজরে এনেছেন। তিনি লিখেছেন, আজাদের যে রোগ তার জন্য প্রত্যেক দু’সপ্তাহ অন্তর তাঁকে ফ্লেবোটমি করতে হয়। গত এক বছর ধরে এইমসের হেমাটোলজি বিভাগে চিকিৎসা চলছে তাঁর। অবিলম্বে তাঁকে হাসপাতালে ভরতি না করলে আজাদের শরীরের রক্ত ঘন হয়ে গিয়ে হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হতে পারে। ভাট্টির আরও অভিযো, দিল্লি পুলিশকে বিষয়টি জানানো সত্ত্বেও এ বিষয়ে কোনও হেলদোল নেই। তিহার জেলেও সঠিক স্বাস্থ্য পরিষেবা দেওয়া হচ্ছে না অভিযোগ তাঁর। দিল্লি পুলিশ মানবাধিকার লঙ্ঘন করেছে বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে টুইটে অভিযোগ করেছেন ভাট্টি।

[আরও পড়ুন: অসমের ডিটেনশন ক্যাম্পে ফের মৃত্যু, দেহ সৎকার ঘিরে বিতর্ক]

ভীম আর্মির মুখপাত্র কুশ আম্বেদকরওয়াড়ি জানিয়েছেন, আজাদের রোগের কথা তিহার জেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দু’সপ্তাহ অন্তর ফ্লেবোটমির কথাও বলা হয়েছে। কিন্তু অভিযোগ, জেল কর্তৃপক্ষ এ বিষয়ে কর্ণপাত করছে না। উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে দিল্লির জামা মসজিদে বিক্ষোভ প্রদর্শন করছিলেন চন্দ্রশেখর আজাদ। তখনই পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। আদালত তাঁর জামিনের আবেদন খারিজ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে