Advertisement
Advertisement
Jairam Ramesh

‘গান্ধী না গডসে, মোদি কি শেখাবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়কে?’, খোঁচা কংগ্রেসের

কংগ্রেস নেতা জয়রাম রমেশ তুলেছেন তাপস রায় প্রসঙ্গও।

Jairam Ramesh attacks BJP
Published by: Biswadip Dey
  • Posted:April 16, 2024 8:22 pm
  • Updated:April 16, 2024 8:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার ছিল প্রধানমন্ত্রী মোদির (PM Modi) বঙ্গসফর। রায়গঞ্জ ও বালুরঘাটে জনসভা করেন তিনি। কিন্তু এই সফরের আগেই এদিন দুপুরে তাঁকে তিনটি প্রশ্ন তুলে খোঁচা দেন কংগ্রেসের প্রচার বিভাগীয় প্রধান জয়রাম রমেশ। যার মধ্যে অন্যতম, প্রধানমন্ত্রী বিচারপতি গঙ্গোপাধ্যায়কে গান্ধী ও গডসের মধ্যে বেছে নিতে সাহায্য করবেন কিনা? পাশাপাশি তৃণমূল নেতা তাপস রায় বিজেপিতে যোগ দেওয়ার পরই কেন তাঁর বিরুদ্ধে ইডির তদন্ত থমকে গিয়েছে সে প্রশ্নও তুলেছেন তিনি।

নিজের এক্স হ্যান্ডলে রমেশকে (Jairam Ramesh) লিখতে দেখা যায়, ‘যেহেতু প্রধানমন্ত্রী মোদি বাংলা সফরে যাচ্ছেন, তাই তাঁর উদ্দেশ্যে আজকের এই প্রশ্নগুলি। ১. কেন ইডি তাপস রায়কে ভুলে গেল? ২. কেন বিজেপি (BJP) গোর্খাল্যান্ড নিয়ে ফাঁপা প্রতিশ্রুতি দিয়ে যায়? ৩. প্রধানমন্ত্রী কি বিচারপতি গঙ্গোপাধ্যায়কে গান্ধী ও গডসের মধ্যে বেছে নিতে সাহায্য করবেন?’

Advertisement

[আরও পড়ুন: দিনমজুর থেকে শুটার! সলমনের বাড়ির হামলায় বারবার উঠছে বিশাল ওরফে কালুর নাম]

সেই সঙ্গে প্রতিটি প্রশ্নকেই তিনি ব্যাখ্যা করেছেন। তাঁর বক্তব্য, গত জানুয়ারিতে তাপস রায়ের (Tapas Roy) বাড়িতে ইডি হানা দিয়েছিল। আর্থিক তছরুপের অভিযোগেই এই হানা। সেই সঙ্গে তিনি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর একটি ভিডিও-ও শেয়ার করেছেন। যেখানে শুভেন্দুকে পরিষ্কার অভিযোগ জানাতে দেখা যাচ্ছে, তাপস রায় দুর্নীতিতে যুক্ত। রমেশের খোঁচা, কেন ইডি তাপস রায়ের মতো নেতাদের বিরুদ্ধে তদন্ত বন্ধ করে দিল।

পাশাপাশি তাঁর আরও অভিযোগ, ২০০৪ সাল থেকে লোকসভায় দার্জিলিং কেন্দ্রে বার বার বিজেপিই জয়ী হয়েছে। অথচ প্রতিবারই গেরুয়া শিবির প্রতিশ্রুতি দিলেও পাহাড়ের রাজনৈতিক সমস্যার স্থায়ী সমাধানে তারা কোনও পদক্ষেপই করেনি। বরং যেটুকু পদক্ষেপ করার অতীতে কংগ্রেসই করেছে বলে দাবি কংগ্রেস নেতার।

[আরও পড়ুন: কোলের সন্তানকে হারিয়েছিলেন, বছর ঘুরতে না ঘুরতেই ফের বাবা হচ্ছেন গায়ক কাবো]

সেই সঙ্গেই বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রসঙ্গে রমেশের দাবি, ওঁর ইস্তফা দেওয়া এবং বিজেপিতে যোগদানের মতো ঘটনা বিচার ব্যবস্থার স্বাধীনতা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। পাশাপাশি তিনি মনে করিয়ে দিয়েছেন তমলুকের বিজেপি প্রার্থী গান্ধী ও গডসের মধ্যে একজনকে বেছে নেওয়ার প্রশ্নে সময় চেয়েছিলেন। যে প্রসঙ্গে কংগ্রেস নেতার কটাক্ষ, ‘প্রধানমন্ত্রী কি বলবেন গান্ধী ও গডসের মধ্যে উনি কাকে বাছবেন? নাকি তিনিও সময় চাইবেন?’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ