BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারতে বড়সড় নাশকতার ছক! গোপন বৈঠকে জইশ ও ISI কর্তারা

Published by: Paramita Paul |    Posted: August 25, 2020 2:03 pm|    Updated: August 25, 2020 3:17 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা (Pulwama Attack) হামলার স্মৃতি এখনও তরতাজা। জইশের (Jaish-E-Mohammad) অতর্কিত হামলায় শহিদ হয়েছিলেন ভারতীয় জওয়ানরা। ফের এ দেশে বড়সড় হামলার ছক কষছে জইশ জঙ্গিগোষ্ঠী, এমনই আশঙ্কা করছেন ভারতীয় গোয়েন্দারা। কেন এমন আশঙ্কা? সূত্রের খবর, সম্প্রতি আইএসআইয়ের (ISI) শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক সেরেছে জইশের মাথারা। আর এই বৈঠকে যে ভারতের বিরুদ্ধে ফের কোনও ষড়যন্ত্রের ছক কষা হয়েছে, তা এক প্রকার নিশ্চিত ভারতের গোয়েন্দা কর্তারা।

সূ্ত্রের খবর, দেশের গোয়েন্দা দপ্তর খবর পেয়েছে ২০ আগস্ট পাকিস্তানের (Pakistan) রাওয়ালপিণ্ডিতে বৈঠক করেছে জইশ-ই-মহম্মদের নেতা মৌলানা আবদুল রউফ আশগর এবং আইএসআইয়ের দুই শীর্ষ অফিসার। তবে বৈঠকে ঠিক কী বিষয় কথা হয়েছে, তা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন গোয়েন্দা কর্তারা। কিন্তু এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই ইন্টেলিজেন্সকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, বৈঠকে উপস্থিত ছিলেন মৌলানা আশগরের ভাই আম্মারও। এই আম্মার বালাকোটে বায়ুসেনার হামলার বদলা অভিনন্দন বর্তমানের উপর নেওয়ার বার্তা দিয়েছিলেন। আন্তর্জাতিক চাপে বর্তমানকে মুক্তি দেওয়ার পর ইমরান খানের তীব্র সমালোচনা করেছিলেন আম্মার।

[আরও পড়ুন: ভারতে হামলার পরিকল্পনা, এবার স্থানীয় গ্যাংগুলিকে হাতিয়ার করার ছক পাকিস্তানের]

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, রাওয়ালপিণ্ডির বৈঠকের পর ইসলামাবাদে জইশ-ই-মহম্মদের বিশেষ সভা হয়। সেখানে ছিলেন জইশের অপারেশনাল কম্যান্ডার মুফতি আশগর খান কাশ্মীরি এবং কুয়ারি জারার। দুজনের মধ্যে ভারতে হামলার বিষয় আলোচনাও হয়। তাদের কথোপকথন থেকে বোঝা গিয়েছে, বড়সড় নাশকতার নীল নকশা একেবারে শেষ পর্যায়ে এসে গিয়েছে। আপাতত এই বৈঠকই গোয়েন্দাদের ভাবাচ্ছে। কারণ, ২০১৯ সালে পুলওয়ামায় হামলার আগে এই শীর্ষ নেতারাই বৈঠক সেরেছিলেন। এবার কি তাহলে দেশে আরও একটা পুলওয়ামা ঘটানোর পরিকল্পনা করছে জইশ-ই-মহম্মদ? আর মদত জোগাচ্ছে ISI?

[আরও পড়ুন: ফাঁস হবে পাক ষড়যন্ত্র! হামলার দেড় বছর পর আজ পুলওয়ামা কাণ্ডের চার্জশিট পেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement