BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল বোমাবর্ষণ পাকিস্তানের, রাজৌরির স্কুলে আটক ১০০ পড়ুয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2018 3:53 pm|    Updated: September 16, 2019 2:45 pm

Jammu & Kashmir: Pakistan shelling traps children in Rajouri school

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিজাবে মাথা ঢাকা। চোখেমুখে ফুটে ওঠা উদ্বেগ তবু গোপন থাকছে না। স্কুলের মধ্যেই আতঙ্কের প্রহর কাটাচ্ছে প্রায় ১০০ জন পড়ুয়া। বাইরে প্রবল বোমাবর্ষণ। জম্মু-কাশ্মীরের রাজৌরিতে মঙ্গলবার থেকে বোমাবর্ষণ শুরু করেছে পাকিস্তান। তার জেরেই স্কুলে আটকে পড়েছে পড়ুয়ারা।

 গাড়ি চাপা দিয়ে ৯ শিশুকে খুনের অভিযোগ, সাসপেন্ড বিজেপি নেতা ]

জানা যাচ্ছে, স্কুলটি মাঞ্জকোট সেক্টরে। প্রায় মাস তিনেক ছুটির পর সোমবারই স্কুল খুলেছিল জম্মু-কাশ্মীরে। এ বছর তীব্র ঠান্ডা পড়েছিল। শৈত্যপ্রবাহের হার এমন ছিল যে, নির্ধারিত সময়ের পনেরো দিন আগেই স্কুল বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ। মাস তিনেকের বিরতির পর সেকেন্ডারি ও হায়ার সেকেন্ডারি স্কুলগুলি খুলেছিল সোমবার। কিন্তু স্বাভাবিক জনজীবনকে ব্যাহত করতে এই সময়কেই বেছে নেয় পাকিস্তান। ফের সংঘর্ষবিরতি। ফের শুরু হয় বোমাবর্ষণ। টার্গেট করা হয় স্কুল সংলগ্ন চত্বরকে। যাতে আতঙ্ক ছড়ায় বাচ্চা ও অভিভাবকদের মধ্যে। এমন হারে বোমা পড়তে থাকে যে পড়ুয়াদের স্কুলের বাইরে আনার সাহস পাননি প্রধান শিক্ষকও। তারপর থেকেই স্কুলেই আছে পড়ুয়ারা। উদ্বেগ–আতঙ্কে কাটছে প্রহর। সংবাদসংস্থা এনআই-কে ওই স্কুলের প্রধানশিক্ষক জানিয়েছেন, বাইরের যে অবস্থা তাতে কোনও পড়ুয়াকেই এখনও ছাড়ার সাহস পাচ্ছেন না তিনি। বাচ্চাদের গায়ে যাতে কোনও আঁচ না পড়ে তাই তাদের স্কুলের ভিতরই রেখে দেওয়া হয়েছে। এই পরিস্থিতি শান্ত হলে তবে তাদের ফেরানো হবে জানান প্রধান শিক্ষক।

এদিকে সংঘর্ষবিরতি লংঘন করে পাকিস্তানই ফের বোমা বর্ষণ শুরু করে। যদিও এনসি-র সভাপতি তথা জম্মুর প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর দাবি, পাকিস্তানের সঙ্গে শান্তি আলোচনা শুরু করতে হবে। নাহলে এ ধরনের আক্রমণ চলতেই থাকবে। বস্তুত এই আক্রমণের জন্য আরও একবার ভারতের সদিচ্ছাকেই কাঠগড়ায় তুলেছেন ফারুক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে