BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় সংগীত চলাকালীন বসে থেকে পড়ুয়াদের সেলফি, তুঙ্গে বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 23, 2017 11:50 am|    Updated: September 22, 2019 6:53 pm

Jammu: Two Students Sit And Click Selfies During National Anthem, sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় সংগীত চলাকালীন উঠে দাঁড়ালেন না দুই কলেজ পড়ুয়া। বরং সেলফি তোলায় মত্ত থাকলেন। অভিযোগ, যাঁরা সম্মান জানিয়ে উঠে দাঁড়িয়েছেন, তাঁদের পিছনে রেখে ছবি তুলে কটাক্ষ করেছেন ওই দুই ছাত্র। জম্মুর রাজৌরিতে বাবা গুলাম শাহ বাদশাহ বিশ্ববিদ্যালয়ের এ ঘটনায় ফের একবার তুঙ্গে বিতর্ক।

ইলেকট্রিক শক দিয়েই স্বীকারোক্তি আদায় পুলিশের, প্রদ্যুম্ন কাণ্ডে বিস্ফোরক কন্ডাক্টর ]

সিনেমা হলে জাতীয় সংগীত চলাকালীন উঠে দাঁড়ানো নিয়ে বিতর্ক আছে। সম্প্রতি সুপ্রিম কোর্ট জানিয়েছে, জাতীয় সংগীত চলার সময় উঠে না দাঁড়ালেই যে কাউকে দেশদ্রোহী তকমা দিতে হবে, তার কোনও মানে নেই। কিন্তু সাধারণ কোনও অনুষ্ঠানে এ সময় উঠে দাঁড়ানোই মান্য নিয়ম। প্রায় সমস্ত দেশবাসীই তা মেনে চলেন। জানা যাচ্ছে, ওই কলেজের বিশেষ এক অনুষ্ঠানেই বাজছিল জাতীয় সংগীত। উপস্থিত ছিলেন জম্মুর রাজ্যপাল এন এন ভোরা। প্রায় সব পড়ুয়াই সে সময় উঠে দাঁড়ান। কিন্তু ব্যতিক্রম ছিলেন ওই দুই ছাত্র। তাঁরা বসেই থাকেন। বরং যাঁরা দাঁড়িয়ে আছেন, তাঁদের নেপথ্যে রেখে সেলফি তুলতে শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। স্বাভাবিকভাবেই প্রচণ্ড সমালোচিত হন ওই দুই পড়ুয়া।

নাবালিকা স্কুলছাত্রীদের ধর্ষণে অভিযুক্ত ৮৫ বছরের বৃদ্ধ ]

প্রিভেনশন অফ ইনসাল্ট টু ন্যাশনাল অনার অ্যাক্টের সেকশন-৩’র আওতায় ওই দুই ছাত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ভিডিও দেখে তাঁদের চিহ্নিত করে খতিয়ে দেখা হচ্ছে পুরো ঘটনা। কেন তাঁরা জাতীয় সংগীতকে সম্মান না জানিয়ে বসে থাকলেন, তাও জানার চেষ্টা করা হচ্ছে। যদিও এখনও পর্যন্ত ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে ব্যক্তিস্বাধীনতা স্বেচ্ছাচারের পর্যায়ে পৌঁছেছে বলেই সমালোচনায় সরব হয়েছেন নেটদুনিয়ার বাসিন্দারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে