Advertisement
Advertisement

Breaking News

Plane

ফের যাত্রা শুরু করতে চলেছে জেট এয়ারওয়েজ, দিল্লি-মুম্বই রুটে উড়বে প্রথম বিমান

২০১৯ সালের এপ্রিলে পরিষেবা বন্ধ করে দেয় জেট।

Jet Airways 2.0 to start services from next year | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:September 13, 2021 5:57 pm
  • Updated:September 13, 2021 5:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের যাত্রা শুরু করতে চলেছে জেট এয়ারওয়েজ। প্রায় বছর তিনেক পর আবারও দেশের আকাশে ডানা মেলবে নীল-সাদা বিমান। আগামী বছরের শুরুতেই পরিষেবা শুরু করতে চলেছে সংস্থাটি। দিল্লি-মুম্বই রুটে উড়বে প্রথম বিমান।

[আরও পড়ুন: গোমাতার পুজো সেরে শপথ নিলেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল]

ঋণের ভারে দেউলিয়া হয়ে গিয়েছিল দেশের একসময়ের অন্যতম বড় বিমান সংস্থা জেট এয়ারওয়েজ (Jet Airways)। ফলে ২০১৯ সালের এপ্রিল মাস থেকেই বন্ধ হয়ে যায় উড়ান। কিন্তু এবার আশার কথা শোনাচ্ছেন সংস্থার নতুন মালিকেরা। তাঁরা আশাবাদী, আগামী বছর থেকেই নয়া অবতারে ফিরতে পারে জেট এয়ারওয়েজ। তবে মুম্বইয়ের বদলে এবার নয়াদিল্লিতে সদর দপ্তর হবে সংস্থাটির। সূত্রের খবর, ২০২১-এর ত্রৈমাসিকের মধ্যেই নতুন রূপে ফিরতে চলেছে জেট এয়ারওয়েজ। আর্থিক সমস্যায় জর্জরিত বিমান সংস্থার পুনর্গঠনের জন্য গঠিত কনসর্টিয়াম সোমবার একথা ঘোষণা করেছে। প্রসঙ্গত, চলতি বছরের জুনে জেট এয়ারওয়েজ (Jet Airways) পুনর্গঠনের জন্য জালান-কালরক গোষ্ঠীর তরফে পরিকল্পনায় সায় দিয়েছিল জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনাল বা NCLT।

Advertisement

জেট এয়ারওয়েজের বর্তমান মালিক সংস্থার নতুন মালিক সংযুক্ত আরব অমিরশাহীর ব্যবসায়ী মুরালিলাল জালান ও লন্ডনের কারলক ক্যাপিটল। একসময় যাত্রীসংখ্যার হিসেবে দেশের সবচেয়ে বড় উড়ান সংস্থা ছিল জেট এয়ারওয়েজ। কিন্তু প্রায় ৪৫ হাজার কোটি টাকার ঋণের দায়ে দেউলিয়া হয়ে ২০১৯ সালের ১৭ এপ্রিল বন্ধ করে দিতে হয় উড়ান। কিন্তু এবার দেশীয় ও আন্তর্জাতিক দুই ধরনের উড়ানই নতুন করে শুরু করতে চায় তারা। প্রথমে নতুন নামের কোনও উড়ান সংস্থাই শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু জেট এয়ারওয়েজের ব্র্যান্ড ভ্যালুর কথা মাথায় রেখে পুরনো নামই রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুরু হয় জেট ২.০ প্রোগ্রাম।

Advertisement

করোনা মহামারীর জেরে জোর ধাক্কা খেয়েছে গণপরিবহণ। বিশেষ করে, মন্দার মারে ধুঁকতে থাকা বিমানসংস্থাগুলির অবস্থা হয়ে উঠেছে শোচনীয়। লকডাউন পর্বে বিক্রি হওয়া টিকিটের দাম এখনও গ্রাহকদের ফেরত দেয়নি তারা বলে অভিযোগ। এহেন পরিস্থিতিতে আবার বাজারে পুরনো মেজাজে ফিরতে কি সক্ষম হবে জেট এয়ারওয়েজ, তা সময়ই বলবে।

[আরও পড়ুন: Pegasus Row: ‘জাতীয় নিরাপত্তার স্বার্থে’ পেগাসাস কাণ্ডে সুপ্রিম কোর্টে হলফনামা দিতে নারাজ কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ