২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আতঙ্কের উড়ান, অক্সিজেনের অভাবে মাঝ আকাশে রক্তাক্ত যাত্রীরা

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2018 11:53 am|    Updated: September 20, 2018 11:53 am

Jet airways plane averts major mishap

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রু মেম্বারদের ভুলে মারাত্মক বিপদের মুখে জেট এয়ারওয়েজের বিমান। একটুর জন্য রক্ষা পেলেন ১৬৬ জন যাত্রী। ক্রু মেম্বারদের ভুলের জন্য মাঝ আকাশে হঠাৎ বিমানের ভিতরের বায়ুর চাপ (কেভিন প্রেশার) কমে যায়। যার ফলে, শ্বাস কষ্টে ভুগতে থাকেন যাত্রীরা। বেশ কয়েকজনের নাক এবং কান দিয়ে রক্ত পড়তে থাকে। মাথায় যন্ত্রণা অনুভব করেন প্রত্যেকেই। শেষ পর্যন্ত জরুরি ভিত্তিতে বিমান বন্দরে ফিরিয়ে আনা হয় বিমানটিকে।

[ইউপিএ আমলেও রাফালের বরাত পায়নি সরকারি সংস্থা, দাবি প্রতিরক্ষামন্ত্রীর]

আজ সকাল সাড়ে ৬ টা নাগাদ জেট এয়ারওয়েজের বিমানটি মুম্বই থেকে জয়পুরের উদ্দেশ্যে রওনা দেন। কিছুক্ষণ পরেই হঠাৎ বিমানের এসি বিকল হয়ে যায়। কেবিন প্রেসার কমতে থাকে। যাত্রীদের নিশ্বাস নিতে সমস্যা হওয়া শুরু করে। বেরিয়ে আসে অক্সিজেন মাস্ক। অক্সিজেন মাস্ক পরেও নিস্তার মেলেনি। যাত্রীদের প্রত্যেকেই অসুস্থ বোধ করা শুরু করেন। অন্তত ৩০ জন যাত্রীর নাক এবং কান থেকে রক্ত বেরতে শুরু করে। বাধ্য হয়ে বিমানটিকে মুম্বই বিমান বন্দরে ফিরিয়ে আনা হয়। সেখানে যাত্রীদের প্রাথমিক চিকিৎসা চলছে।

[গরু গড়গড়িয়ে সংস্কৃত বলবে! এ কী বার্তা নিত্যানন্দের?]

উড়ান বিশেষজ্ঞরা বলছেন, আর ১০-১৫ মিনিট এই অবস্থায় বিমানটি উড়লেই প্রাণহানির আশঙ্কা তৈরি হতো। ঠিক কী কারণে, এই সমস্যা সৃষ্টি হয়েছে তা এখনও জানা যায়নি। নিরাপত্তার স্বার্থে উড়ানটির পাইলট এবং কো-পাইলটের নাম প্রকাশ্যে আনেনি বিমান সংস্থা। তবে, তদন্ত শেষ না হওয়ার পর্যন্ত তাদের সাসপেন্ড করা হয়েছে। যাত্রীদেরও অন্য বিমানের মাধ্যমে জয়পুর যাওয়ার ব্যবস্থা করেছে বিমান সংস্থাটি। সংস্থার তরফে জানানো হয়েছে, সমস্ত যাত্রীদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এদিকে ঘটনায় উদ্বিগ্ন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকও। মন্ত্রকের তরফে গোটা ঘটনার রিপোর্ট চাওয়া হয়েছে। কার গাফিলতিতে এই সমস্যা খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে