১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কঙ্গনা রানাউতের গালের মতো মসৃণ রাস্তা বানাব’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

Published by: Biswadip Dey |    Posted: January 15, 2022 2:15 pm|    Updated: January 15, 2022 2:19 pm

Jharkhand Congress leader promises to contruct roads smoother than Kangana Ranaut’s cheeks | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রীর কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) গালের মতো রাস্তা বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বিতর্কে জড়ালেন ঝাড়খণ্ডের (Jharkhand) এক কংগ্রেস (Congress) বিধায়ক। নিজের বিধানসভা কেন্দ্রের জন্য ১৪টি নতুন রাস্তা বানানোর কথা জানানোর সময়ই তিনি দাবি করেন, রাস্তাগুলি হবে কঙ্গনার গালের মতোই মসৃণ। স্বাভাবিক ভাবেই তাঁর এমন মন্তব্যকে ঘিরে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই নেতার ওই ঘোষণার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

ঝাড়খণ্ডের জামতাড়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক ড. ইরফান আনসারি। ভিডিওয় তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘আমি আপনাদের কথা দিচ্ছি জামতাড়ার রাস্তাগুলি অভিনেত্রী কঙ্গনা রানাউতের গালের মতো মসৃণ হয়ে উঠবে। ১৪টি রাস্তার কাজ শিগগিরি শুরু হবে।’’

[আরও পড়ুন: ‘অখিলেশ আমাদের অপমান করেছেন’, অভিমানেই জোট ভেস্তে দিলেন দলিত নেতা চন্দ্রশেখর]

গত সপ্তাহেই বিতর্কে জড়িয়েছিলেন ওই কংগ্রেস নেতা। তিনি বলে বসেছিলেন, বেশিক্ষণ মাস্ক পরে থাকলে স্বাসকষ্ট হতে পারে। তাই সারক্ষণ মাস্ক পরে থাকার দরকার নেই। দেশে যখন হু হু করে বাড়ছে ওমিক্রনের দাপট, সেই পরিস্থিতিতে একজন জনপ্রতিনিধি হয়ে এমন ভুল বার্তা দেওয়ার জন্য সমালোচনার মুখে পড়েন আনসারি। এবার ফের কঙ্গনা রানাউতের গালের সঙ্গে রাস্তার তুলনা করে নতুন করে বিতর্ক বাঁধালেন তিনি।

এদিকে সম্প্রতি নায়িকাদের সঙ্গে রাস্তার মসৃণতার তুলনা বারবারই উঠে আসতে দেখা গিয়েছে রাজনীতিবিদদের মুখে। কিছুদিন আগেই মহারাষ্ট্রের মন্ত্রী ও শিব সেনা নেতা গুলাবরাও পাটি হেমা মালিনীর গালের সঙ্গে তাঁর বিধানসভা এলাকার রাস্তার তুলনা করেছিলেন। পরে অবশ্য তিনি তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন। আবার ২০২১ সালের নভেম্বরে রাজস্থানের জনৈক মন্ত্রী রাজেন্দ্র সিং ক্যাটরিনা কাইফের গালের সঙ্গে রাস্তার তুলনা করেছিলেন। এরও বহু বছর আগে লালুপ্রসাদ যাদব হেমা মালিনীর গালের সঙ্গে বিহারের রাস্তার তুলনা করে বিতর্কে পড়েছিলেন। সেই ট্র্যাডিশন যে ‘সমানে চলিতেছে’, তা আবারও স্পষ্ট হয়ে গেল ঝাড়খণ্ডের বিধায়কের সাম্প্রতিক মন্তব্যের পরে।

[আরও পড়ুন: ভোটের আগে ওবিসি কাঁটায় দিশেহারা বিজেপি! মলম লাগাতে দলিত বাড়িতে ভোজ যোগীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে