BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘অখিলেশ আমাদের অপমান করেছেন’, অভিমানেই জোট ভেস্তে দিলেন দলিত নেতা চন্দ্রশেখর

Published by: Biswadip Dey |    Posted: January 15, 2022 1:02 pm|    Updated: January 15, 2022 1:02 pm

Bhim Army boss says no to Alliance with Akhilesh Yadav | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী সরকারকে ক্ষমতাচ্যুত করতে ভীম সেনার (Bhim Army) সঙ্গে জোট গড়বেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল ক’দিন ধরে। শোনা যাচ্ছিল, হয়তো শনিবারই এই নিয়ে ঘোষণা হতে পারে। কিন্তু সব জল্পনায় কার্যত জল ঢেলে দিলেন ভীম সেনার প্রধান ‘রাবণ’ চন্দ্রশেখর আজাদ (Chandrashekhar Azad)। এদিন এক সাংবাদিক সম্মেলন করে তিনি জানিয়ে দিলেন আসন্ন নির্বাচনে তাঁরা অখিলেশের হাত ধরছেন না।

সামনের মাসেই নির্বাচন উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। এর আগেই একে একে বিজেপির দলিত মন্ত্রী ও বিধায়করা গেরুয়া শিবির ছাড়ছেন। ‘দলিত কাঁটা’য় বিক্ষত বিজেপিকে শেষ মুহূর্তে টক্কর দিতে প্রস্তুত সমাজবাদী নেতা অখিলেশ। দলত্যাগী বিজেপি দলিত নেতারা সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছেন। এই পরিস্থিতিতে আরও বেশি করে দলিত ভোট ব্যাংকের দখল নিতে চন্দ্রশেখরের হাত ধরতে পারেন তিনি, এই সম্ভাবনা তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু শনিবার চন্দ্রশেখর জানিয়ে দিলেন, দলিতের সমর্থন দরকার নেই অখিলেশের।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের ট্যাবলোয় রাম মন্দিরের নকশা, বিতর্কের মধ্যেই সেরার খেতাব পেল উত্তরপ্রদেশ]

কেবল এই কথাই নয়, অখিলেশ দলিত সম্পর্কিত বিষয়ে নীরব থাকেন, এই অভিযোগও তুলেছেন ‘রাবণ’। এদিনের সাংবাদিক সম্মেলনে যেন অভিমানের সুর। চন্দ্রশেখর জানাচ্ছেন, গত ৬ মাস ধরেই অখিলেশের সঙ্গে তিনি যোগাযোগ রেখেছেন। কিন্তু সমাজবাদী পার্টির সুপ্রিমো তাঁকে ফোন না করে অপমান করেছেন। তাঁদের দল ‘আজাদ সমাজ পার্টি’কে অপমান করেছেন।

চন্দ্রশেখরের সঙ্গে অখিলেশের জোট হতে হতেও হল না কেন, স্বাভাবিক ভাবেই সেই প্রশ্ন উঠছে। সূত্রানুসারে জানা যাচ্ছে, শুক্রবারই অখিলেশের সঙ্গে বৈঠকে বসেছিলেন আজাদ। তাঁকে নির্বাচনে তিনটি আসনের প্রস্তাব দিয়েছি‌লেন সমাজবাদী সুপ্রিমো। কিন্তু চন্দ্রশেখরের দাবি ছিল ১০টি। শেষ পর্যন্ত এই দরাদরি ফলপ্রসূ না হওয়াতেই ভেস্তে গেল জোটের সম্ভাবনা।

[আরও পড়ুন: নেতাজিকে উৎসর্গ রেড রোডে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান, দিল্লির রাজপথে বাংলার সবুজসাথী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে