৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাইনি অপবাদ দিয়ে ২ মহিলা-সহ তিনজনকে মলমূত্র খাওয়ানোর অভিযোগে গ্রেপ্তার হল চারজন। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গিরিডি শহরের ঝাঁজরি মহল্লায়। বিষয়টি জানাজানি হওয়ার পরেই প্রবল চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গিরিডি শহরে।

[আরও পড়ুন- ট্রাম্পের কথা সত্যি হলে মোদি বিশ্বাসঘাতক, তোপ রাহুলের]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দুই মহিলা ও তাঁদের সঙ্গী গিরিডি শহরের ঝাঁজরি মহল্লার বাসিন্দা। তাঁরা ডাইনি বিদ্যা শিখত বলে অভিযোগ। এর জেরে আগেও তাঁদের নিষেধ করে স্থানীয়দের একাংশ। কিন্তু, তাঁরা সে কথা শোনেনি বলে অভিযোগ। সম্প্রতি ঝাঁজরি মহল্লার কিছু মানুষ আচমকা অসুস্থ হয়ে পড়েন। এরপরই খেপে উঠে এলাকাবাসীর একাংশ। তাদের অভিযোগ ছিল, ওই দুই মহিলা ও তাঁদের সঙ্গী ডাইনি বিদ্যার অনুশীলন করছেন। এর জেরেই এলাকার মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। বিষয়টিকে কেন্দ্র করে জল ঘোলা শুরু হলে তাঁদের আটক করে মারধর করে গ্রামবাসীদের এক অংশ। এমনকী তাঁদের জোর করে মলমূত্রও খাওয়ানো হয়। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই সেটি ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিওটি চোখে পড়ার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। গ্রেপ্তার করা হয় এই ঘটনায় জড়িত থাকা চারজনকে। ধৃতদের নাম বীরা দাস (৫০), হরি দাস (৩২), ঝারিয়া দেবী (৩০) ও শান্তি দেবী (৪৮)। এই ঘটনায় জড়িত বাকি দু’জন ঘটনার পর থেকেই পলাতক। তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন- কারগিলে চক্কর যুদ্ধবিমানের, রকেট লঞ্চারে মুড়ল সীমান্ত]

এর আগে গত শনিবার ডাইনি অপবাদ দিয়ে চারজন বৃদ্ধ-বৃদ্ধা পিটিয়ে মারা হয় ঝাড়খণ্ডে। ঘটনাটি ঘটে গুমলার সিসাই পুলিশ স্টেশনের অন্তর্গত একটি গ্রামে। মৃতদের নাম ভগত (৬৫), ফাগনি দেবী (৬০), চম্পা ভগত (৬৫) ও পেটি ভগত (৬০)। স্থানীয় সূত্রে জানা যায়, ওই দুই বৃদ্ধ ও বৃ্দ্ধা পাশাপাশি তিনটি পরিবারে বাস করতেন। দীর্ঘদিন ধরে একসঙ্গে ডাইনি বিদ্যার অনুশীলন করতেন বলেও অভিযোগ ওই এলাকার বাসিন্দাদের। এর জেরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছিল। কেউ কেউ সেই সুযোগকে কাজ লাগিয়ে ওই চারজনের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। শনিবার ১০-১২ জনের একটি দল আচমকা চড়াও হয় ওই বৃদ্ধ-বৃদ্ধার উপর। তারপর তাঁদের আটকে রেখে লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে। এর জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় চারজনের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং