২৭ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূ্স্বর্গে ফের জঙ্গিদের নাশকতার ছক বানচাল করল ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি। প্রচুর অস্ত্র ও কার্তুজ-সহ পাঁচজন লস্কর-ই-তইবা জঙ্গিকে গ্রেপ্তার করল তারা। শনিবার ঘটনাটি ঘটেছে উত্তর কাশ্মীরের বারামুলা জেলার সোপোর টাউনশিপে। ধৃতদের নাম হিলাল আহমেদ, সাহিল নাজির, পীরজাদা মহম্মদ জাহির, আলতাফ বসির মীর ও ইজাজ আহমেদ ভাট বলে জানা গিয়েছে। এদের মধ্যে নৌপোরা জাগির এলাকার আলতাফ ও দারপোরা বোমাই এলাকার বাসিন্দা ইজাজকে কুপওয়ারা বাইপাস ক্রশিংয়ের চেকপয়েন্ট থেকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: পাঞ্জাবে দলিত যুবককে থামে বেঁধে মারধর, রক্তাক্ত মুখে ঢালা হল প্রস্রাব]

এপ্রসঙ্গে কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানান, বেশ কিছুদিন ধরে খবর আসছিল সোপারের বিভিন্ন জায়গায় উসকানিমূলক পোস্টার মারছিল ধৃতরা। স্থা্নীয় মানুষদের হুমকিও দিচ্ছিল। শনিবার গোপন সূত্রে খবর পেয়ে বারামুলা জেলার সোপোর টাউনশিপে অভিযান চালায় পুলিশ ও নিরাপত্তা রক্ষীদের যৌথ দল। আর তারপরই মেলে বড়সড় সাফল্য। মোট পাঁচ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের কাছ থেকে প্রচুর অস্ত্র ও কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। পাওয়া গিয়েছে বিভিন্ন জেহাদি পোস্টারও। ওই জঙ্গিদের জেরা করে বাকিদের গ্রেপ্তার করার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ঋণের ভারে জর্জরিত, রিলায়েন্স কমিউনিকেশনের ডিরেক্টর পদ থেকে ইস্তফা অনিল আম্বানির]

ধৃতদের বিরুদ্ধে সোপোর পুলিশ স্টেশনে দুটি আলাদা মামলা দায়ের করে তদন্ত করা হচ্ছে। তাদের মদতদাতাদের পরিচয়ের পাশাপাশি আগামীতে কী পরিকল্পনা করছিল তাও জানার চেষ্টা চলছে।

বিগত কয়েকমাস ধরেই কাশ্মীর থেকে প্রচুর জঙ্গিকে গ্রেপ্তার করা হচ্ছে। অন্যদিকে পাকিস্তানও সীমান্তে অস্ত্রবিরতি লঙ্ঘন করে বারবার জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। তবে তাদের সব চেষ্টাই রুখে দিচ্ছেন ভারতীয় নিরাপত্তা রক্ষীরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং