২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জম্মু ও কাশ্মীরের সব স্কুল-কলেজের নামকরণ হবে শহিদদের নামে’, ঘোষণা লেফটেন্যান্ট গভর্নরের

Published by: Biswadip Dey |    Posted: July 2, 2022 8:01 pm|    Updated: July 2, 2022 8:02 pm

J&K Schools, Hospitals to be named after those who laid lives for country’s integrity, says LG Manoj Sinha। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের স্কুল, কলেজ, সেতু ও অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনের নামকরণ করা হবে সেই মহান নায়কদের নামে, যাঁরা উপত্যকা অঞ্চলে দেশের মুখ উজ্জ্বল করেছেন। শনিবার এমনই ঘোষণা করলেন জম্মু ও কাশ্মীরের (J&K) লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা (LG Manoj Sinha)।

এদিন ছিল শেখ আবদুল জব্বারের ৩২তম মৃত্যুবার্ষিকী। জঙ্গিদের বুলেট ফুঁড়ে দিয়েছিল তাঁর শরীর। দেশের জন্য জব্বারের এই বলিদান যে চিরস্মরণীয় হয়ে থাকবে তা উল্লেখ করেন মনোজ। জব্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে ভাষণ দেওয়ার সময়ই এই প্রসঙ্গে নানা কথা বলতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ”আমরা কখনওই সেই সব সিংহহৃদয়দের ভুলতে পারব না, যাঁরা দেশের একতা ও সার্বভৌমত্ব রক্ষায় তাঁদের প্রাণ উৎসর্গ করেছেন।”

[আরও পড়ুন: বুর্জ খালিফার পর ফের থিমভাবনায় চমক শ্রীভূমির, এবারের আকর্ষণ কী? জানালেন সুজিত বসু]

এরপরই জব্বারকে নিয়ে বলতে গিয়ে মনোজ বলেন, ”শেখ আবদুল জব্বারের মতো মহান মানুষদের কখনও মৃত্যু হয় না। তাঁরা নানা ভাবে বেঁচে থাকেন আমাদের মধ্যে। মহান পিতার ঐতিহ্য অনুসরণ করেছেন তাঁর সুযোগ্য পুত্র ইশফাক জব্বারও।” এরপরই তিনি বলেন, ”জম্মু ও কাশ্মীরের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল ও অন্যান্য বহু ভবনের নামকরণ করা হবে এই মহান নায়কদের নামে। যাঁরা এখানে দেশের পতাকাকে উঁচুতে রাখতে সাহায্য করেছেন।”

সেই সঙ্গে লেফটেন্যান্ট গভর্নর মনে করিয়ে দেন ইশফাক জব্বারের স্ত্রী ডিডিসি সদস্য। গান্দেরবাল জেলার পঞ্চায়েতরাজকে আরও শক্তিশালী করতে তাঁর নিরলস প্রচেষ্টার প্রশংসাও করেন তিনি। সেই সঙ্গে দাবি করেন, তাঁর সরকার দুর্নীতি দূর করে জম্মু ও কাশ্মীরকে এগিয়ে নিয়ে যাবেন। তাঁর কথায়, ”সব কিছুই অনলাইনে হিসেব রাখা হচ্ছে। আমি মনে করি স্বজনপোষণ ও দুর্নীতি দূর করতে এটাই সেরা উপায়।”

[আরও পড়ুন: এবার পুজোয় সন্তোষ মিত্র স্কোয়্যারে ইন্ডিয়া গেট-লালকেল্লা-সংসদভবন, নেপথ্যে এই বিশেষ কারণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে