৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভূস্বর্গে ফের শুরু হয়েছে সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই। এর জেরে রবিবার সকালে খতম হয়েছে চার জঙ্গি। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার কিগাম দারামদোরা এলাকায়।

[আরও পড়ুন- মৃত ঘোষণার জের! চিকিৎসকের ভুলে সারারাত মর্গে কাটিয়ে প্রাণ হারালেন বৃদ্ধ]

জম্মু ও কাশ্মীর পুলিশের এক সিনিয়র আধিকারিক জানান, শনিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে সোপিয়ানের দারামদোরা গ্রামের রাস্তা ও জঙ্গলে তল্লাশি শুরু হয়। রবিবার ভোরে জঙ্গিদের চারিদিক থেকে ঘিরে ফেলেছিলেন জওয়ানরা। সেসময় জঙ্গলের ভিতর থেকে আচমকা গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। দু’পক্ষের গুলির লড়াইয়ে খতম হয় ৪ জঙ্গি। পরিস্থিতি খারাপ দেখে গুলি চালানো বন্ধ করে লুকিয়ে পড়ে তাদের বাকি সঙ্গীরা। লুকিয়ে থাকা বাকি জঙ্গিদের সন্ধানে এখনও তল্লাশি চলছে। পাশাপাশি নিকেশ হওয়া জঙ্গিদের পরিচয় জানার চেষ্টা হচ্ছে।

শনিবার সকালেও বারামুল্লা জেলার বনিয়ারের বুজথালান এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। দিনের শেষে ঘটনাস্থল থেকে কুখ্যাত জইশ জঙ্গি লুকমান-সহ বেশ কয়েকজন জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। 

[আরও পড়ুন- স্নানের সময় পুলে ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার, মৃত ৪ শিশু]

বিপুল ভোটে জিতে ক্ষমতায় আসার পরেই কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে আরও জোর দিয়েছে মোদি সরকার। দায়িত্ব নেওয়ার দিনেই কাশ্মীর নিয়ে আলোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর থেকে প্রায় প্রতিদিনই নিরাপত্তারক্ষীদের গুলিতে নিকেশ হচ্ছে জঙ্গিরা। লোকসভার ফলাফলের পরের দিনই যেমন খতম হয় বুরহান ওয়ানির সহযোগী জাকির মুসা। তারপর থেকে রবিবার গত এক মাস পর্যন্ত খতম হয়েছে প্রায় ৫০ জঙ্গি। তবে শহিদ হতে হয়েছে ভারতীয় সেনার মেজর-সহ বেশ কয়েকজন জওয়ানকেও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং