BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জেএনইউ-তে ছাত্র সংসদের সদস্যদের হাতে নিগৃহীত ডিন, দেখুন ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 14, 2018 11:13 am|    Updated: September 4, 2019 7:26 pm

JNU Dean assaulted by students, video goes viral

সংবাদ  প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ছাত্র সংসদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক চলাকালীন নিগৃহীত হলেন দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ডিন। অভিযোগ, বৈঠক চলাকালীন জোর করে ডিনের ঘরে ঢুকে পড়েন ছাত্র সংসদের ১০ থেকে ১৫ জন সদস্য। ঘরের দরজা আটকে ডিনের সঙ্গে রীতিমতো ধাক্কাধাক্কি করেন তাঁরা। বিশ্ববিদ্যালয়ের তরফে ঘটনার একটি সিসিটিভি ফুটেজও প্রকাশ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআরও করেছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

[কর্তব্যে গাফিলতি, তিন প্রশাসনিক আধিকারিককে বরখাস্ত ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর]

কখনও বিশ্ববিদ্যালয় চত্বরে পড়ুয়াদের দেশবিরোধী স্লোগান দেওয়া তো কখনও বা দুই ছাত্র সংগঠনের সদস্যের সংঘর্ষ। বারবারই খবরের শিরোনামে উঠে আসে দিল্লির জহরওলাল নেহরু বিশ্ববিদ্যালয়। আর এবার ছাত্র সংসদের প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বৈঠককে কেন্দ্র করে অশান্তি ছড়াল দেশের প্রথমসারির এই বিশ্ববিদ্যালয়ে। নিজের ঘরেই নিগৃহীত হলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ডিন। ছাত্র সংসদের সদস্যদের এমনই অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার ঘটনার সিসিটিভি ফুটেজ-সহ বিবৃতি প্রকাশ করেছে তারা।

[সুপ্রিম নির্দেশে অনির্দিষ্টকালের জন্য বাড়ল আধার সংযুক্তির সময়সীমা]

ঘটনাটি ঘটেছে সোমবার। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু, বৈঠক চলাকালীন মেজাজ হারান ছাত্র সংসদের প্রতিনিধিরা। বিশ্ববিদ্যালয়ের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, তাঁদেরকে আলোচনার জন্য নিজের ঘরে ডেকে পাঠান জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ডিন। জোর করে তাঁর ঘরে ঢুকে পড়েন ১৫ থেকে ২০ জন পড়ুয়ার। সকলেই ছাত্র সংসদের সদস্য। ঘরে ঢুকে ডিনকে হেনস্তা করেন তাঁরা। ডিনকে ধাক্কাও দেওয়া হয়। ঘটনার পর  অসুস্থ হয়ে পড়েন। তড়িঘড়ি ডিনকে মেডিক্যাল চেকআপের জন্য জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে হেল্থ সেন্টারে নিয়ে যান কর্মীরা। ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে শুধু বিবৃতি দেওয়াই নয়, ঘটনার দিনের একটি সিসিটিভি ফুটেজও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফুটেজে স্পষ্ট দেখা গিয়েছে, ডিনের ঘরের সামনে ডিনের ঘরে ঢুকতে চাইছেন বেশ কয়েক জন পড়ুয়া। তাঁদের বাধা দেওয়ার চেষ্টা করছেন নিরাপত্তারক্ষীরা।

দেখুন ভিডিও:

 

[বেলি ডান্সে নিজের বিয়ে মাতালেন কনে, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে