BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

JNU চত্বরের মধ্যেই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা! কাঠগড়ায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা

Published by: Biswadip Dey |    Posted: January 18, 2022 4:21 pm|    Updated: January 18, 2022 4:21 pm

JNU PhD student alleges bid to molest on campus | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) ক্যাম্পাসের মধ্যেই এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ছড়াল চাঞ্চল্য। একেবারে বিশ্ববিদ্যালয়ের চত্বরের মধ্যেই এই ধরনের ঘটনায় ফের কাঠগড়ায় প্রতিষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা। গত বছরের এপ্রিলেও হোস্টেলে পড়ুয়াদের হয়রানির অভিযোগ উঠেছিল। এবার ফের এমন অভিযোগ ঘিরে উঠছে নানা প্রশ্ন।

ঠিক কী হয়েছিল? এক পিএইচডির ছাত্রীর অভিযোগ, সোমবার রাত ১১টা ৪৫ মিনিট নাগাদ এক বাইক আরোহী বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যেই তাঁর উপরে চড়াও হয়। ওই ব্যক্তি ছাত্রীটির শ্লীলতাহানির (Molestation) চেষ্টা করে। কোনও মতে দুষ্কৃতীর হাত ছাড়িয়ে পালিয়ে যেতে সক্ষম হন তরুণী।

[আরও পড়ুন: দেশের ৯২% ভ্যাকসিন পেয়ে গিয়েছে, টিকাকরণের বর্ষপূর্তিতে স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ মোদির]

ডিসি সাউথ-ইস্ট গৌরব শর্মা জানিয়েছেন, অনেক রাতে তাঁরা একটি ফোন পেয়েছিলেন। সঙ্গে সঙ্গেই দ্রুত সেখানে হাজির হয় পুলিশ। এমনকী, পরিস্থিতির গুরুত্ব বুঝে ঘটনাস্থলে হাজির হয়ে যান তিনি। জানতে পারেন, কলেজ চত্বরেই পায়চারি করছিলেন ওই ছাত্রী। তখনই তিনি হামলার শিকার হন। পরে চিৎকার করে উঠতেই পালিয়ে যায় আগন্তুক। ইতিমধ্যেই একটি মামলা রুজু করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। ছাত্র সংসদের তরফে অভিযুক্তর দ্রুত গ্রেপ্তারির আবেদন করা হয়েছে।

গত বছরের এপ্রিলে হোস্টেলে পড়ুয়াদের হয়রানির অভিযোগ উঠেছিল। তারও আগে হোলির দিন জেএনইউ চত্বরে নগ্ন হয়ে এসে অসভ্যতা করেছিল কয়েকজন বহিরাগত। ছাত্রীদের পিছু নেওয়ার অভিযোগও ওঠে মদ্যপদের বিরুদ্ধে। নতুন বছর পড়তে না পড়তেই ফের এক ঘটনাকে ঘিরে চাঞ্চল্য বিশ্ববিদ্যালয় চত্বরে।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে বাংলার ট্যাবলোর অনুমোদন চেয়ে সওয়াল তথাগত রায়ের, মোদিকে টুইট]

গত শতাব্দীর শেষ দশকে এসএফআইয়ের তরফে যৌন হয়রানির বিরুদ্ধে কমিটি গড়ে তোলা হয়েছিল, যেখানে সরাসরি অভিযোগ জানাতে পারতেন পড়ুয়ারাই। সেই কমিটির পুনর্গঠনের দাবি উঠছে ফের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে