BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের আক্রান্ত সংবাদমাধ্যম, বাড়ির মধ্যে উদ্ধার সাংবাদিকের দেহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 23, 2017 10:57 am|    Updated: September 23, 2017 10:57 am

Journalist KJ Singh, mother murdered in Mohali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  গৌরী লঙ্কেশ, শান্তনু ভৌমিকের পর এবার কে জে সিং। শনিবার পাঞ্জাবে মোহালির বাড়ি থেকে এই প্রবীণ সাংবাদিক ও তাঁর মায়ের দেহ উদ্ধার করল পুলিশ। প্রাথমিক তদন্তে অনুমান, সম্ভবত খুনই করা হয়েছে পাঞ্জাবের প্রথম সারির সাংবাদিক কেজে সিং ও তাঁর মা গুরচরণ কৌরকে। কিন্তু, কেন খুন হতে হল এই প্রবীণ সাংবাদিককে?  তদন্ত শুরু করেছে পুলিশ।

[ত্রিপুরায় সাংবাদিক খুনের প্রতিবাদে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে ধরনা]

এদেশে ফের আক্রান্ত গণমাধ্যম। বিজেপি ও সংঘের বিরুদ্ধে কলম ধরেছিলেন, তাই সাংবাদিক গৌরী লঙ্কেশকে খুন হতে হয়েছে বলে অভিযোগ। আর পেশার তাগিদে ত্রিপুরার মান্দাই এলাকার রাজনৈতিক সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়েছিলেন তরুণ সাংবাদিক শান্তনু ভৌমিক। কিন্তু, প্রাণ নিয়ে ফিরতে পারেননি তিনি। তবে  পাঞ্জাবের মোহালিতে নিজের বাড়িতে কেন খুন হতে হল সাংবাদিক কেজে সিংকে, তা এখনও স্পষ্ট নয়। মারা গিয়েছেন কে জে সিংয়ের মা গুরচরণ কৌরও। পুলিশ সূত্রে খবর, শনিবার দুপুর একটা নাগাদ মোহালিতে সাংবাদিক কে জে সিংয়ে বাড়িতে গিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু, অনেকবার ডাকাডাকি করেও কারও সাড়া পাননি তিনি। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছয় পুলিশ। বাড়ি থেকে কে জে সিংয়ের গলাকাটা দেহ উদ্ধার হয়। পাওয়া যায় তাঁর মা গুরচরণ কৌরের দেহ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, গুরচরণকে সম্ভবত শ্বাসরোধ করে খুন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত সাংবাদিকের গাড়ি-সহ বাড়ি বেশ কিছু মূল্যবান সামগ্রীর খোঁজ মিলছে না। তদন্তকারীদের ধারণা, সম্ভবত শুক্রবার রাতে এই জোড়া খুনের ঘটনা ঘটেছে। কিন্তু, লুঠপাটের বাধা দেওয়াতে এই প্রবীণ সাংবাদিক ও তাঁর মাকে  খুন হতে হল নাকি এর পিছনে অন্য কোনও কারণ আছে, তা নিয়ে ধন্দে পুলিশ।

[অবশেষে গ্রেপ্তার রাজস্থানের ধর্ষক ‘ফলাহারি’ বাবা]

নিহত সাংবাদিক কে জে সিং পাঞ্জাবে পরিচিত নাম। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, দ্য ট্রিবিউন ও টাইমস অফ ইন্ডিয়া চণ্ডীগড়ের সংস্করণের প্রাক্তন বার্তা সম্পাদক। এই জোড়া খুনের ঘটনার তদন্তে পাঞ্জাব পুলিশকে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করার নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।  টুইট করে দুঃখপ্রকাশ করেছেন শিরোমণি আকাল দলের সভাপতি ও পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদল।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে