BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘কিছু কংগ্রেস নেতা দুর্দান্ত কাজ করছেন, কিন্তু…’ সোনিয়াকে চিঠি নাড্ডার

Published by: Subhajit Mandal |    Posted: May 11, 2021 1:03 pm|    Updated: May 11, 2021 1:16 pm

JP Nadda writes to Sonia Gandhi accusing congress of misleading people | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে রাজনীতি করছে কংগ্রেস। দলের প্রথম সারির নেতারা এই সংকটের মধ্যেও ভুয়ো খবর ছড়াচ্ছেন। এবার সোনিয়া গান্ধীকে চিঠি লিখে কংগ্রেসের ভুমিকা নিয়ে সরব হলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। তবে, নাড্ডা যে শুধু কংগ্রেসের সমালোচনাই করেছেন, তেমনটা নয়। তাঁর দাবি, দেশের সংকটের পরিস্থিতিতে কিছু কিছু কংগ্রেস নেতা দুর্দান্ত কাজ করছেন। কিন্তু দলের প্রথম সারির নেতাদের আচরণে তাঁদের সেই পরিশ্রম বৃথা গিয়েছে।

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীকে চিঠি লিখে নাড্ডা বলছেন,”করোনা পরিস্থিতিতে কংগ্রেসের আচরণ আমাকে চমকে দিয়েছে, তবে অবাক হইনি। আপনার দলের কিছু নেতা মানুষকে সাহায্য করতে দুর্দান্ত কাজ করছে। কিন্তু তাঁদের পরিশ্রম ব্যর্থ হচ্ছে দলের প্রথম সারির কিছু নেতার ভুয়ো খবর এবং মিথ্যা ছড়ানোর জন্য।” নাড্ডা বলছেন,”আশা ছিল, গোটা দেশ যখন করোনা নামের মহামারীর বিরুদ্ধে লড়ছে, তখন অন্তত কংগ্রেস মানুষকে বিভ্রান্ত করে অকারণ আতঙ্ক ছড়ানো বন্ধ করবে। শুধু মাত্র রাজনীতির স্বার্থে পরস্পর বিরোধী আচরণ করা বন্ধ করবে। কিন্তু সেটা হল না।” বিজেপি সভাপতি কংগ্রেস সভানেত্রীর উদ্দেশে একটি চ্যালেঞ্জও ছুঁড়েছেন। নাড্ডা বলছেন,”দেশের অনেক বিজেপি শাসিত রাজ্য সাধারণ মানুষের কথা ভেবে ভ্যাকসিন বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমার বিশ্বাস আপনাদের অধীনে থাকা রাজ্যগুলির সরকারও গরিবদের জন্য ভাবে। এবং আমাদের মতোই আপনাদের রাজ্যগুলিও বিনামুল্যে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করবে।”

[আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে গুলির লড়াই, নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিকেশ ৩ লস্কর জঙ্গি]

দেশজুড়ে অক্সিজেন, ভ্যাকসিন এবং চিকিৎসা সামগ্রীর সংকটের জেরে মোদি সরকার যখন কোণঠাসা, তখন নাড্ডার এই চিঠি বেশ তাৎপর্যপূর্ণ। আসলে করোনার প্রথম ঢেউ আছড়ে পড়ার আগে থেকেই সরকারকে বহুবার সতর্ক করেছিলেন রাহুল গান্ধী। সোশ্যাল মিডিয়ায় বারবার সরকারের সমালোচনা করছেন তিনি। তবে, বর্তমানে করোনা আক্রান্ত রাহুলকে সেভাবে মাঠে নেমে কাজ করতে দেখা যায়নি। কংগ্রেসের নিচুস্তরের বহু নেতা অবশ্য মানুষের পাশে থাকার চেষ্টা করছেন, কিন্তু শীর্ষস্তরের নেতারা কার্যত ঘরবন্দি। তাঁদের এই ভুমিকাকেই কাঠগড়ায় তুললেন নাড্ডা। বোঝাতে চাইলেন, সরকারের ভুমিকা নিয়ে যতই প্রশ্ন থাক, কংগ্রেস বিরোধী হিসেবেও ব্যর্থ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement