১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এখনও জঙ্গলরাজই চলে বিহারে, লালু-নীতিশকে কটাক্ষ রামবিলাসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 7, 2017 7:43 am|    Updated: May 7, 2017 7:43 am

Jungle raj still exists in Bihar, says Ram Vilas Paswan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খবরের ময়দানে পা রেখেই বিস্ফোরক খবর সামনে এনেছে অর্ণব গোস্বামীর রিপাবলিক চ্যানেল। ফাঁস করেছে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব ও জেলবন্দি মাফিয়া টার্নড পলিটিশিয়ান মহম্মদ শাহাবউদ্দিনের কথোপকথন। দাবি, তিহার জেলে বন্দি শাহাবউদ্দিনের কথামতোই চলতেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। খবরের সত্যতা সম্পর্কে এখনও অবশ্য কিছু জানা যায়নি। কিন্তু যা রটার তা রটে গিয়েছে। আর বিভিন্ন মহলে সমালোচনার পাত্র হয়ে উঠেছেন আরজেডি প্রধান।

[মোদির তুলনায় মনমোহনের সময় বেশি শান্ত ছিল কাশ্মীর, দাবি কংগ্রেসের]

এ বিষয়ে রবিবার মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ান। বিহারে এখনও জঙ্গলরাজই বজায় রয়েছে বলে জানান তিনি। পাসওয়ান বলেন, খুবই খারাপ ঘটনা এটি। মুখ্যমন্ত্রী নীতিশ কুমার হলেও, রাজ্যের আইন-কানুন সবই এখনও লালুপ্রসাদ যাদবের হাতেই রয়েছে। এর আগেই ঘটনাটি ষড়যন্ত্র বলে উল্লেখ করেছে নীতিশের জনতা দল (ইউনাইটেড)।  অভিযোগ করা হয়, বর্তমান সরকারকে কোণঠাসা করতেই এই কাণ্ড করা হয়েছে। আরজেডি নেতা মনোজ ঝা অভিযোগ করেছেন, পুরো বিষয়টি বিজেপির সাজানো। অডিও টেপটিকে এডিট করা হয়েছে বলেও দাবি করেন তিনি। কেন এই সমস্ত কাণ্ড ঘটনো হচ্ছে? প্রশ্নের উত্তরে মনোজ বলেন, লালু বিরোধীপক্ষের এক অন্যতম নেতা। তাই তাঁকে ফাঁসানো হচ্ছে।

[কাশ্মীরে টহলরত পুলিশের উপর হামলা, ১ লস্কর জঙ্গি-সহ মৃত ৪]

এদিকে বিজেপি নেতা সম্বিত পাত্র বলেন, ‘বিহারের গণতন্ত্রের পক্ষে এটি একটি দুঃখের দিন। রাজ্যে গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে। আসনসংখ্যার জন্য লালুর উপর নির্ভরশীল মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। লালুপ্রসাদ আবার জেলে বন্দি ডন শাহাবউদ্দিনের থেকে নির্দেশ নিচ্ছে। কী হচ্ছে? কী হয়েছে?  মুখ্যমন্ত্রীর উচিত, অবিলম্বে সামনে এসে এই ঘটনার সম্পূর্ণ ব্যাখ্যা দেওয়া।’

[প্রেমিকাকে বিয়ে করতে চেয়ে মোদির দ্বারস্থ ইঞ্জিনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে