২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Punjab election 2022: জেরায় ঘুষের কথা কবুল চান্নির ভাইপোর, ভোটের মুখে প্রবল অস্বস্তিতে কংগ্রেস

Published by: Biswadip Dey |    Posted: February 8, 2022 9:49 am|    Updated: February 8, 2022 9:49 am

Just before the election of Punjab Congress is under Pressure as Chief Minister Charanjit Singh Channi's cousin confessed to take bribe। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে (Punjab election 2022) আবার নতুন করে অস্বস্তির মধ্যে পড়ে গেল কংগ্রেস (Congress)। একে তো এতদিন ধরে কে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন তা নিয়ে চাপানউতোরের শেষ ছিল না। সেই সমস্যা অবশেষে রবিবার রাহুল গান্ধী মিটিয়েছেন নবজ্যোৎ সিং সিধু ও চরণজিৎ সিং চান্নিকে পাশাপাশি মঞ্চে দাঁড় করিয়ে। রাহুল দলিত নেতা চান্নিকে সিধুর সামনেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করার পর মনে হচ্ছিল এবার বোধহয় স্রেফ দল গোছানো এবং প্রচারের কাজে নেমে পড়তে পারবে কংগ্রেস। কিন্তু এবার অস্বস্তি তৈরি করলেন চান্নির ভাইপো ভূপিন্দর সিং হানি।

কয়েক দিন আগেই গ্রেপ্তার করা হয়েছিল তাঁকে। এবার জানা গেল, বালি মাফিয়ার থেকে কয়েক কোটি টাকা ঘুষ নেওয়ার কথা তিনি স্বীকার করে নিয়েছেন এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি)-এর কাছে। মুখ্যমন্ত্রী তথা আগামী ভোটেও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর ভাইপো ঘুষ নেওয়ার কথা স্বীকার করছেন, এটা বিজেপি-সহ বিরোধীদের কাছে যে বিরাট অস্ত্র হবে তাতে কোনও সন্দেহই নেই।

[আরও পড়ুন: মোদির কেন্দ্র বারাণসীতে যৌথ প্রচার, লখনউয়ে পা রেখেই অখিলেশকে কথা দিলেন মমতা]

কিছু দিন কয়েক আগে ভোটমুখী পাঞ্জাবের লুধিয়ানা, মোহালি ও পঠানকোট-সহ ১০টি জায়গায় অবৈধ বালি খননের মামলায় তল্লাশি অভিযান চালায় ইডি। এই ১০ জায়গার মধ্যে কয়েকটি হানির সম্পত্তি। সেই তল্লাশি পর্বে চান্নির ভাইপোর বাড়ি থেকে নগদ ৭.৯ কোটি টাকা উদ্ধার হয়েছে বলেও দাবি করে বিরোধীরা।

হানির বিরুদ্ধে অভিযোগ, তিনি কুদরত দীপ সিং নামে এক খনি মাফিয়ার তৈরি সংস্থার সঙ্গে যুক্ত। যদিও, ভাইপোর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ তখন অস্বীকার করেছিলেন মুখ্যমন্ত্রী চান্নি। কিন্তু এবার ভাইপো সব অভিযোগ জেরায় স্বীকার করে নেওয়ায় পাঞ্জাবে আবার বেকায়দায় পড়ে গেল কংগ্রেস। দুর্নীতি বিরোধী স্বচ্ছ ভাবমূর্তিকে হাতিয়ার করেই পাঞ্জাবে ঝাঁপাচ্ছেন কেজরিওয়াল। এই পরিস্থিতিতে হানির স্বীকারোক্তি তাঁদের হাতেও নয়া অস্ত্র তুলে দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ওয়েইসির সুরক্ষা নিয়ে চিন্তিত কেন্দ্র, Z ক্যাটাগরির নিরাপত্তা দিতে চাইলেন অমিত শাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে