৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রজনীর পর রাজনীতিতে কমল, দল ঘোষণা ২১ ফেব্রুয়ারি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 17, 2018 4:48 am|    Updated: January 17, 2018 4:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লার্জার দ্যান লাইফ’ হয়েই তামিল রাজনীতিতে অবতীর্ণ হয়েছেন রজনীকান্ত। তবে যদি রজনী আসে, তাহলে কমলের ফুটে ওঠাও তো স্রেফ সময়েরই অপেক্ষা। তিনিও তো দক্ষিণী জনগণের কাছে আর এক পরিত্রাতা, অন্তত রিল লাইফে। সুতরাং রাজনীতিতে পা রাখতে দেরি করলেন না জনপ্রিয় অভিনেতা কমল হাসানও। জানালেন ফেব্রুয়ারিতেই দল ঘোষণা করবেন তিনি।

[ ‘হজ ভরতুকির বেঁচে যাওয়া টাকা খরচ হোক হিন্দুদের জন্যই’ ]

জল্পনা অনেকদিন ধরেই ছিল। জয়ললিতার মৃত্যুর পর থেকেই তামিল রাজনীতিতে অদ্ভুত শূন্যতা। একদিকে শশীকলা ক্যাম্প। কিন্তু সেখানেও দুর্নীতির ছায়া। উপরি হিসেবে আছে পনিরসেলভম-পালানিস্বামীর দড়ি টানাটানি। মাঝখান থেকে জনপ্রিয়তায় বাজিমাত করছেন দিনাকরণ। আরকে নগর উপনির্বাচনেই তার প্রমাণ মিলেছে। কিন্তু গত এক বছর ধরে তামিল রাজনীতি যেভাবে আবর্তিত হয়েছে, তাতে গোটা দেশের কাছেই তা হাস্যকর হিসেবে প্রতিপন্ন হয়েছে। অন্তত রজনীকান্তের তাই মনে হয়েছে। তাই দক্ষিণকে বাঁচাতেই রাজনীতিতে পা রেখেছেন তিনি। জানিয়েছেন রাজনীতির নামে কতিপয় ব্যক্তির টাকা লোটা বন্ধ করতেই আসছেন তিনি। সেদিন দীর্ঘদিনের সহকর্মী বন্ধুকে অভিনন্দন জানিয়েছিলেন কমল। পাশাপাশি বাড়িয়ে দিয়েছিলেন আর এক জল্পনা। বন্ধুর ঘোষিত দলেই কি তিনিও যোগ দিচ্ছেন?

বধূ কি ‘ভার্জিন’? সামাজিক অগ্নিপরীক্ষা বন্ধের দাবিতে প্রতিবাদে যুবকরা ]

কমল অবশ্য এতদিন তা জানাননি। তবে বুধবার জানিয়ে দিলেন, নতুন দল গড়েই রাজনীতিতে পা রাখতে চলেছেন তিনি। সংবাদসংস্থা এএনআই-এর খবর মেতাবেক, ২১ ফেব্রুয়ারি থেকে রাজ্য সফর শুরু করছেন কমল। জন্মভূমি রামানাথপূরম থেকেই শুরু হবে তাঁর এই যাত্রা। সেদিনই তাঁর রাজনৈতিক দলের কথা ঘোষণা করবেন। দলের নীতিও জানিয়ে দেবেন জনসমক্ষে। তারপর রাজ্য ঘুরেই দলের পরবর্তী কর্মসূচি ঠিক করবেন বলে জানিয়ে দিয়েছেন জনপ্রিয় এই অভিনেতা।

রজনী রাজনীতিতে পা রাখার পর তাঁর জনৈক ফ্যান বলেছিলেন, আসলে রাজনীতিই রজনীকান্তে পা রাখল। আর এবার কমলের ঘোষণার পর অনেকেই বলছেন, দক্ষিণী রাজনীতিতে এখন শুরু হল ‘গেরাফতার’। বলিউডের ব্লকবাস্টার সিনেমায় এক ফ্রেমে ছিলেন রজনী-কমল। তবে এ যাত্রায় দক্ষিণী রাজনীতির অন্দরে ঢুকে থাকা দুর্নীতিকে কি গ্রেপ্তার করতে পারবেন তাঁরা? আপাতত সেই উত্তরেরই অপেক্ষায় তাঁদের ভক্তকুল।

অসুস্থদের বাড়ি ভাড়া দেওয়ার আড়ালে মধুচক্রর আসর, জালে ৭ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement