Advertisement
Advertisement
Kanhaiya Kumar

দিল্লিতে কংগ্রেসের হয়ে ভোটের ময়দানে কানহাইয়া কুমার

জলন্ধর থেকে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে টিকিট দিয়েছে কংগ্রেস। কৃষক ভোট টানতে টিকিট দেওয়া হয়েছে কৃষক নেতাকেও। আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া নেতাও লড়বেন লোকসভা নির্বাচনে।

Kanhaiya Kumar is Congress candidate in Delhi

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 15, 2024 12:03 am
  • Updated:April 15, 2024 12:05 am

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: দিল্লিতে কানহাইয়া কুমারকে (Kanhaiya Kumar) টিকিট দিল কংগ্রেস। সেই সঙ্গে রাজধানীর আরও দুই আসনে রবিবার প্রার্থী ঘোষণা করেছে হাত শিবির। পাঞ্জাবের কয়েকটি আসনের প্রার্থীর নামও ঘোষিত হয়েছে। তার মধ্যে অন্যতম পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি।

আসনরফার পরে দিল্লির তিনটি কেন্দ্রে লড়বে কংগ্রেস (Congress)। উত্তর-পূর্ব দিল্লি আসন থেকে টিকিট দেওয়া হয়েছে কানহাইয়াকে। তাঁকে লড়তে হবে বিজেপির মনোজ তিওয়ারির বিরুদ্ধে। দিল্লিতে মনোজ তিওয়ারিই একমাত্র সাংসদ যাকে টিকিট দিয়েছে বিজেপি। এছাড়া চাঁদনি চক থেকে জে পি আগরওয়াল এবং উত্তর পশ্চিম দিল্লি থেকে সাংসদ উদিত রাজকে প্রার্থী করেছে কংগ্রেস। কেবল দিল্লি নয়, এদিন পাঞ্জাবের বেশ কয়েকটি আসনেও প্রার্থী দিয়েছে তারা।

Advertisement

[আরও পড়ুন: কথা দিয়েছিলেন মোদি, অথচ বিজেপির ইস্তেহারে নেই ইডির বাজেয়াপ্ত টাকা ফেরানোর প্রতিশ্রুতি]

উল্লেখ্য, দিল্লিতে আসনরফা হলেও পাঞ্জাবে একলা চলো নীতি নিয়েছে আপ। ফলে কংগ্রেস সবকটি আসনে প্রার্থী দেবে বলেই অনুমান। রবিবার সেরাজ্যের ৬টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। তার মধ্যে অন্যতম, জলন্ধর থেকে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। এছাড়াও অমৃতসরে গুরজিৎ সিং অজলা এবং ফতেগড় সাহিব থেকে অমর সিংকে টিকিট দেওয়া হয়েছে। দুজনেই গত নির্বাচনে জিতেছিলেন।

Advertisement

আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) কৃষক ভোট টানতে টিকিট দেওয়া হয়েছে অল ইন্ডিয়া কিসান উইংয়ের প্রধান সুখপাল সিং খায়রাকে। এছাড়াও আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া ধারভীর গান্ধী লড়বেন পাটিয়ালা কেন্দ্র থেকে। রবিবার ১০ জন লোকসভা প্রার্থীর নাম ঘোষণার পাশাপাশি ওড়িশায় বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকাও ঘোষণা করেছে কংগ্রেস।

[আরও পড়ুন: মুদ্রাস্ফীতি, বেকারত্ব, এমএসপি নিয়ে ঘোষণা কই? বিজেপির ‘ঘোষণাপত্র’কে ‘জুমলাপত্র’ বলল কংগ্রেস]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ