২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নূপুর শর্মার পর ফের হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর টুইট, গ্রেপ্তার বিজেপির যুব নেতা

Published by: Biswadip Dey |    Posted: June 8, 2022 9:32 am|    Updated: June 9, 2022 8:02 pm

Kanpur BJP leader arrested after derogatory tweets against Prophet। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির (BJP) ঘৃণাভাষণের জেরে আন্তর্জাতিক ক্ষেত্রে মুখ পুড়েছে দেশের। গেরুয়া শিবিরের দুই নেতা ও নেত্রী নবীনকুমার জিন্দাল ও নুপূর শর্মার গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে ফের হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর টুইট করার অভিযোগ উঠল কানপুরের বিজেপি নেতা হর্ষিত শ্রীবাস্তবের বিরুদ্ধে। ইতিমধ্যেই পুলিশে গ্রেপ্তার করেছে ওই নেতাকে। মুছে দেওয়া হয়েছে টুইটটিও।

গ্রেপ্তার হওয়া বিজেপি নেতা বিজেপির যুব শাখা ও স্টুডেন্ট কাউন্সিলের সদস্য। কানপুরের শীর্ষ পুলিশ কর্তা বিজয় সিং মীনা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, ”ওঁর পোস্টটি আপত্তিকর ছিল। পুলিশ দ্রুত পদক্ষেপ করেছে। মামলা রুজু করা হয়েছে। পরে গ্রেপ্তারও করা হয়। সরকারের নীতি অত্যন্ত পরিষ্কার। কেউ যদি সাম্প্রদায়িক উসকানি দেয় কিংবা সামাজিক ঐক্যকে বিব্রত করে, তাহলে তার বিরুদ্ধে নিরপেক্ষ ও কড়া পদক্ষেপ করা হবে।”

[আরও পড়ুন: নীরব মোদি-মালিয়ার উপর নজর রাখলে ৩০ হাজার কোটি বাঁচত, কেন্দ্রকে তোপ অভিষেকের]

হজরত মহম্মদকে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) আপত্তিকর মন্তব্যের জেরে বহির্বিশ্ব থেকে ভারতের উপর চাপ বেড়েই চলেছে। এই মন্তব্যের জেরে দিল্লি, মুম্বই, উত্তরপ্রদেশ ও গুজরাটে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে আল কায়দা। বিশ্বের প্রায় সমস্ত মুসলিম দেশ থেকেই বিজেপির বিরুদ্ধে চড়া সুরে সমালোচনা শোনা গিয়েছে। কাতার, ওমান, ইরাক, ইরান, কুয়েত, সৌদি আরব, জর্ডন, পাকিস্তান তো ছিলই, সুর চড়িয়েছে আফগানিস্তানও। তালিবান মুখপাত্র জাবিদুল্লাহ মুজাহিদ বিজেপি মুখপাত্রর বক্তব্য ধর্মীর গোঁড়ামির উদাহরণ হিসেবে উল্লেখ করে ভারত সরকারকে ইসলামের অপমান থেকে বিরত থাকা এবং মুসলিমদের ভাবাবেগের কথা মাথায় রাখার পরামর্শ দিয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন বিজেপির (BJP) দুই মুখপাত্র। প্রাথমিক সদস্যপদও বাতিল হয়েছে তাঁদের। কিন্তু শান্তির খাঁড়া নামার পরও বিতর্কের আঁচে আরব দুনিয়ার ক্ষোভের আঁচ কমেনি। প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছে বিধায়ক নুপূরকে। এদিকে উত্তরপ্রদেশে এই মন্তব্যকে ঘিরে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

[আরও পড়ুন: ‘অভিযুক্ত পুলিশ, পুলিশি তদন্তে আস্থা থাকবে কীভাবে?’, আনিস কাণ্ডে কড়া প্রশ্ন কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে