১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লির হিংসা নিয়ে লেখা বইয়ের উদ্বোধনে আমন্ত্রিত কপিল মিশ্র, কটাক্ষের শিকার প্রকাশক

Published by: Soumya Mukherjee |    Posted: August 22, 2020 2:06 pm|    Updated: August 23, 2020 6:29 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে ঘটে যাওয়া হিংসা (Delhi violence)-র ঘটনা নিয়ে লেখা একটি বইয়ের উদ্বোধনে বিজেপি নেতা কপিল মিশ্রকে আমন্ত্রণের জেরে কটাক্ষের শিকার হল আন্তর্জাতিক একটি প্রকাশনা সংস্থা। বিষয়টিকে কেন্দ্র করে উত্তেজনাও তৈরি হয়েছে দেশের রাজধানীতে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি “Delhi Riots 2020 – The Untold Story” নামে ওই বইটির উদ্বোধন উপলক্ষে একটি পোস্টার প্রকাশিত হয়। গত ২০ তারিখ সেটি টুইট করেন ওই বইটির অন্যতম লেখক ও পেশায় আইনজীবী মণিকা অরোরা। ওই পোস্টে তিনি উল্লেখ করেছেন যে উদ্বোধনের দিন সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্র (Kapil Mishra)। এরপরই বিতর্ক তৈরি হয় দিল্লির রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: CAG’র অডিট রিপোর্টে নেই রাফালে চুক্তির উল্লেখ! ‘টাকা চুরি হয়েছে’, ফের তোপ রাহুলের ]

যে কপিল মিশ্রের নামে ফেব্রুয়ারি মাসে উত্তর-পূর্ব দিল্লির সাম্প্রদায়িক অশান্তিতে যুক্ত থাকার অভিযোগে কমপক্ষে দুটি অভিযোগ দায়ের হয়েছে। তাঁকে কীভাবে ওই বই প্রকাশের অনুষ্ঠানে ডাকা হল তা নিয়ে প্রশ্ন তোলেন বিশিষ্টরা। এর জন্য এই বইটির প্রকাশনা সংস্থা ব্লুমসবেরিকে কটাক্ষও করেন তাঁরা। যদিও ওই বইটি প্রকাশ করার কথা মেনে নিলেও উদ্বোধনের অনুষ্ঠানটির আয়োজন তারা করছে না বলে জানিয়ে দিয়েছে ওই প্রকাশনা সংস্থার ভারতীয় শাখা। যদিও বিষয়টি নিয়ে প্রবল বিতর্ক হচ্ছে দেখে বই প্রকাশের অনুষ্ঠানটি বাতিল করে দেওয়া হয়েছে বলে ঘোষণা করে তারা। পরে বইটি প্রকাশ করা হচ্ছে না বলেও জানিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: আখরোট-কাজু দিয়ে গণেশ মূর্তি বানিয়ে তাক লাগালেন চিকিৎসক, থাকবে কোভিড হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement