BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ব্রাত্য মুসলিমরা, দিল্লি হিংসায় আক্রান্ত হিন্দুদের জন্য চাঁদা তুলছেন কপিল মিশ্র

Published by: Subhajit Mandal |    Posted: March 18, 2020 4:01 pm|    Updated: March 18, 2020 4:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে বিজেপি নেতা কপিল মিশ্র(Kapil Mishra)। এবার দিল্লির হিংসায় পীড়িতদের সাহায্য করার ক্ষেত্রেও ধর্মের নামে বিভাজন করছেন তিনি। দিল্লি হিংসায় ক্ষতিগ্রস্ত হিন্দু পরিবারগুলির জন্য চাঁদা তোলার সিদ্ধান্ত নিয়েছেন কপিল। সাধারণ মানুষের দেওয়া সেই চাঁদার টাকায় শুধু হিন্দু পরিবারগুলিকেই সাহায্য করা হবে। পীড়িত মুসলিম পরিবারগুলি একেবারেই সাহায্য পাবে না।

দিল্লির হিংসায় আক্রান্ত হিন্দুদের জন্য এর আগেও একবার চাঁদা তোলার উদ্যোগ নিয়েছিলেন কপিল। সেবারে তিনি ৭১ লক্ষ টাকা সংগ্রহও করেন। ফের একই উদ্যোগ নিয়েছেন প্রাক্তন আপ বিধায়ক। এবারে তাঁর লক্ষ্য অন্তত ১ কোটি টাকা তোলা। সেই টাকায় দিল্লি হিংসায় হিন্দু আক্রান্তদের চিকিৎসা করানো হবে। এবং মৃতদের পরিবারদের আর্থিকভাবে সাহায্য করা হবে। কপিল মিশ্রর দাবি, দিল্লি হিংসায় অন্তত ১৫০টি হিন্দু পরিবার নিজেদের কাছের লোককে হারিয়েছে। অথচ, তাঁদের জন্য কেউ কোনও কথাই বলছে না। তারপরই তিনি টুইটারে হ্যাশট্যাগ তৈরি করেন #1Crore4DelhiHindu। অর্থাৎ হিন্দুদের জন্য এক কোটি টাকা। যা নিমেষে টুইটারে উপরের সারিতে উঠে আসে। ইতিমধ্যেই তাঁর ডাকে সাড়া দিয়ে মানুষ ৯৬ লক্ষ টাকা অনুদান করেছেন বলে দাবি কপিলের।

[আরও পড়ুন: বিদ্রোহী বিধায়কদের সঙ্গে দেখা করতে বাধা পুলিশের, বেঙ্গালুরুতে ধরনায় দিগ্বিজয় সিং]

কপিল মিশ্রই দিল্লির হিংসার আগে ‘গোলি মারো’ স্লোগান তুলেছিলেন। এই কপিল মিশ্রই পুলিশকে সামনে রেখে উসকানিমূলক ভাষণ দিয়েছিলেন। অনেকেই দিল্লির হিংসার পিছনে কপিলের উসকানিমূলক মন্তব্যকে দায়ী করেন। অথচ এত বড় ঘটনা ঘটার পরও সতর্ক হননি প্রাক্তন বিধায়ক। দেশজুড়ে যখন করোনা আতঙ্ক। মারক ভাইরাসের মোকাবিলায় গোটা দেশ যখন একজোট হওয়ার চেষ্টা করছে তখনও সেই বিভাজনকেই হাতিয়ার করছেন এই বিজেপি নেতা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement