১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কংগ্রেস হোক সবার’, কপিল সিব্বলের মন্তব্যে দলের অন্দরেই তুঙ্গে তরজা

Published by: Kishore Ghosh |    Posted: March 15, 2022 5:55 pm|    Updated: March 15, 2022 6:49 pm

Kapil Sibal Slams Gandhis on leadership of congress | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা ভোটে পাঁচ রাজ্যে শোচনীয় পরাজয় হয়েছে কংগ্রেসের (Congress)। জল্পনা ছিল, ভোটে ভরাডুবির পর দায় নিয়ে সরে দাঁড়াতে পারে গান্ধী পরিবারের সদস্যরা। যদিও উলটো পরিস্থিতিই তৈরি হচ্ছে। সম্ভবত সভাপতি পদে ফিরতে চলেছেন সেই রাহুল গান্ধী (Rahul Gandhi)। অর্থাৎ গান্ধী পরিবারের হাতেই থাকছে দলের ব্যাটন। এই পরিস্থিতিতে কংগ্রেসের অন্দরেই জোর তরজা শুরু হয়েছে। প্রবীণ কংগ্রেস নেতা কপিল সিব্বল (Kapil Sibal) মন্তব্য করলেন, আমি চাই ‘সব কি কংগ্রেস’। কপিলের এই বক্তব্যের পর দলের লোকসভার চিফ হুইপ মনিকম টেগর (Manickam Tagore) টুইট করে বলেন, ”কপিল সব জেনেও কেন বিজেপি-আরএসএসের (BJP-RSS) ভাষায় কথা বলছেন বুঝতে পারছি না।” 

উল্লেখ্য, রবিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির (Congress Working Committee) বৈঠকের পরেই গোটা বিষয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। নতুন করে রাহুল গান্ধীকে সভাপতি পদে ফেরানোর দাবি তুলতে দেখা যায় একাধিক কংগ্রেস নেতাকে। এই অবস্থায় একটি সংবাদমাধ্যমে নিজের মতামত জানিয়েছেন কপিল সিব্বল। সেখানে তিনি বলেন, ”গান্ধীদের এবার সরে দাঁড়ানো উচিত। নতুন কাউকে দলকে নেতৃত্বে দেওয়ার সুযোগ করে দেওয়া হোক।” পাশাপাশি কপিলের মন্তব্য, ”আমি চাই সব কি কংগ্রেস। কেউ কেউ চায় ঘর কি কংগ্রেস।” শেষ খবরে জানা গিয়েছে, জি-২৩ গোষ্ঠীভুক্ত বিক্ষুব্ধ কংগ্রেস নেতাদের আগামিকাল নৈশভোজে ডেকেছেন প্রবীণ কংগ্রেস নেতা।

[আরও পড়ুন: পাকিস্তানে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়া নিয়ে মুখ খুললেন রাজনাথ, সংসদে বিবৃতি প্রতিরক্ষামন্ত্রীর]

এদিকে কপিলের মন্তব্যের পরেই দলের লোকসভার হুইপ মনিকম টেগর একটি টুইট করেন। তিনি লেখেন, “নেহরু-গান্ধীদের কেন দলের নেতৃত্ব থেকে সরাতে চায় বিজেপি? কারণ গান্ধীরা নেতৃত্বে না থাকলে জনতা দলে পরিণত হবে কংগ্রেস। টেগরের আরও মন্তব্য, “এই বিষয়টা কপিল সিব্বল জানেন, কিন্তু কেন যে তিনি আরএসএস-বিজেপির ভাষায় কথা বলছেন!”

[আরও পড়ুন: হিজাব নিয়ে হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ, এবার সুপ্রিম কোর্টে মুসলিম পড়ুয়ারা]

প্রসঙ্গত, ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর ছিল জি-২৩ গোষ্ঠীর নেতারা কংগ্রেসের পরবর্তী সভাপতি হিসেবে মুকুল ওয়াসনিকের নাম প্রস্তাব করতে পারেন। কংগ্রেসের দীর্ঘদিনের সৈনিক মুকুল বালকৃষ্ণ ওয়াসনিক। একটা সময় কেন্দ্রীয় মন্ত্রীও ছিলেন তিনি। যদিও ফের রাহুল গান্ধীকেই সভাপতি করার দাবি উঠেছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে