BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমিশনের আগেই কর্ণাটক বিধানসভা ভোটের দিন টুইট, বিপাকে বিজেপি নেতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 27, 2018 3:49 pm|    Updated: July 20, 2019 2:47 pm

Karnataka: BJP leader tweets poll date ahead of EC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি অ্যাপের মাধ্যমে তথ্য পাচারের অভিযোগে তোলপাড় জাতীয় রাজনীতি। আর এবার কংগ্রেসশাসিত কর্ণাটকের বিধানসভার ভোটের তারিখ টুইট করে বিতর্কে জড়ালেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। মঙ্গলবার প্রথামাফিক দিল্লিতে সাংবাদিক সম্মেলনে করে কর্নাটকে বিধানসভা ভোটের নির্ঘন্ট ঘোষণা করেছেন মুখ্য নির্বাচন কমিশনার ওপি রাওয়াত। কিন্তু, সাংবাদিক বৈঠকে আগেই টুইট নির্বাচনের নির্ঘন্ট জানিয়ে দেন শাসকদলের নেতা অমিত মালব্য। পরে অবশ্য তড়িঘড়ি টুইটটি মুছেও ফেলা হয়। বিজেপির ওই নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে জানিয়েছেন মুখ্য নির্বাচন কমিশন। অমিত মালব্যের সাফাই, কর্ণাটকে কবে বিধানসভা ভোট হবে, তা বৈদ্যুতিন সংবাদমাধ্যম থেকে জানতে পেরেছেন তিনি।

[ফেসবুকে অন্তত ৩ লক্ষ ‘আসল’ লাইক চাই, সাংসদদের নির্দেশ মোদির]

বিজেপি নেতা বা মন্ত্রীদের কথা ছেড়েই দিন, সোশ্যাল মিডিয়ার রীতিমতো সক্রিয় খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ডিজিটাল ইন্ডিয়া গড়ার স্বপ্ন দেখছেন তিনি। কিন্তু, মোদি জমানায় আবার ডিজিটাল প্ল্যাটফর্মকে ব্যবহার করে তথ্য পাচারের অভিযোগও উঠেছে। বিতর্কে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজের অ্যান্ড্রয়েড অ্যাপ (নরেন্দ্রমোদি অ্যাপ)। এক ফরাসি ইন্টারনেট নিরাপত্তা গবেষকের অভিযোগ, গ্রাহকের অনুমতি না নিয়ে তাঁদের অজান্তেই ব্যক্তিগত তথ্য বিদেশি সংস্থার পাচার করে দিচ্ছে নরেন্দ্রমোদি অ্যাপ। আর এবার নির্বাচন কমিশন ঘোষণা করার আগে টুইট করে নির্ভুলভাবে কর্নাটকে বিধানসভার নির্বাচনের তারিখ জানিয়ে দিলেন বিজেপি নেতা অমিত মালব্য।তিনি আবার দলের আইটি সেলের প্রধান। তাহলে কী নির্বাচনের নির্ঘন্ট আগাম জানতে নরেন্দ্রমোদি অ্যাপই ব্যবহার করা হয়েছে? প্রশ্ন উঠেছে। অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার ওপি রাওয়াত।

[ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন কার? জানতে ৪০ ছাত্রীকে নগ্ন করে তল্লাশি]

দেশের মাত্র তিনটি রাজ্যে ক্ষমতায় কংগ্রেস। সেই রাজ্যগুলির অন্যতম কর্ণাটক। মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে মুখ্য নির্বাচন কমিশনার ওপি রাওয়াত জানিয়েছেন, মে মাসে একটি দফাতেই ভোট হবে। ১২ মে ২২৪টি বিধানসভা আসনে ভোটগ্রহণ। ভোটগণনা ও ফলপ্রকাশ ১৫ মে। এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু মুখ্য নির্বাচন কমিশনারের সাংবাদিক সম্মেলনের আগেই যে একটি টুইট করে বসলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য! আর তাতেই জমে উঠেছে বিতর্ক। কিন্তু, কেন? অমিত মালব্য টুইট করেছেন, ‘কর্ণাটকে বিধানসভা ভোট হবে ১২ মে ২০১৮।’  প্রশ্ন উঠেছে, কমিশন ঘোষণা করার আগেই কীভাবে নির্বাচনের দিনক্ষণ জেনে গেলেন বিজেপির আইটি সেলের প্রধান? বস্তুত, টুইটে ভোটগণনা করে হবে, তারও উল্লেখ ছিল। যদিও সেই তারিখটি মেলেনি। ঘটনা প্রকাশ্যে আসতেই অবশ্য তড়িঘড়ি টুইটটি মুছে ফেলা হয়। মুখ্য নির্বাচন কমিশনার ওপি রাওয়াত জানিয়েছেন, ‘তথ্য ফাঁসের ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে কড়া আইনি ও প্রশাসনিক ব্যবস্থা নেবে কমিশন।‘

[তিন সন্তানের মুখে অন্ন তুলে দিতে কুলির পেশায় মা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে