BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

কর্ণাটকে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব, ইয়েদুরাপ্পাকে পদ থেকে সরানোর হুমকি দলীয় বিধায়কের

Published by: Soumya Mukherjee |    Posted: October 20, 2020 3:47 pm|    Updated: October 20, 2020 3:52 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহার বিধানসভা নির্বাচনে বিজেপি যখন নীতীশ কুমারের সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় ফিরতে চাইছে তখন গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে কর্ণাটকে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে প্রকাশ্য সভায় মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার হুমকি দিচ্ছেন বিজেপিরই এক বিধায়ক। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই দেশজুড়ে বিরোধীদের কটাক্ষের শিকার হচ্ছে গেরুয়া শিবির।

বেশ কিছুদিন ধরেই বিএস ইয়েদুরাপ্পার আসন টলমল করার খবর পাওয়া যাচ্ছিল। কর্ণাটক (Karnataka) বিজেপি নেতৃত্বের বেশিরভাগ নেতাই তাঁর প্রতি অসন্তুষ্ট বলে অসমর্থিত সূত্রে খবর। এর মাঝেই গত জানুয়ারিতে লিঙ্গায়েত সম্প্রদায়ের এক ধর্মগুরুর সঙ্গে বিবাদের জেরে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেন খোদ ইয়েদুরাপ্পা। তারপর বিষয়টি ধামাচাপা পড়ে গেলেও নতুন করে বিতর্ক উসকে দিলেন বিজেপি বিধায়ক বাসনগৌড়া ইয়াতনাল (Basangouda Yatnal)।

[আরও পড়ুন: বিহারে ভোটের সময় রাজনৈতিক নেতাদের খুনের ছক মাওবাদীদের, সতর্ক করলেন গোয়েন্দারা ]

সোমবার একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ওই বিজেপি বিধায়ক বলেন, বিএস ইয়েদুরাপ্পা ( BS Yediyurappa) আর বেশিদিন কর্ণাটকের মুখ্যমন্ত্রী পদে থাকবেন না। দলের অধিকাংশ প্রবীণ নেতারা তাঁর কাজে অসন্তুষ্ট। নিজের বিধানসভা শিবমোগ্গা থেকে বাইরেই বেরোন না মুখ্যমন্ত্রী। আর উত্তর কর্ণাটকের মানুষদের জন্য তো উনি কিছুই করেননি। সম্প্রতি বন্যা পরিস্থিতির মোকাবিলা করতেও ব্যর্থ হয়েছেন। তাই তাঁকে সরিয়ে দেওয়া হবে।

এরপরই নিজেকে রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে দাবি করে বাসনগৌড়া বলেন, ‘১০০ জন বিধায়ক উত্তর কর্ণাটক থেকে নির্বাচিত হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছিলেন যে এবার এই অঞ্চল থেকেই মুখ্যমন্ত্রী বেছে নেওয়া হবে। ইয়েদুরাপ্পা আমাদের জন্য মুখ্যমন্ত্রী হতে পেরেছেন। উত্তর কর্ণাটকের মানুষ ১০০ জন বিজেপি (BJP) বিধায়ককে জিতিয়েছেন। ওই বিধায়করাই ওনাকে মুখ্যমন্ত্রী বানিয়েছেন।’

[আরও পড়ুন: দেশে প্রথম, করোনায় ক্ষতিগ্রস্ত ১১ বছরের মেয়ের দৃষ্টিশক্তি ও মস্তিষ্কের স্নায়ু]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement