১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

বিহারে ভোটের সময় রাজনৈতিক নেতাদের খুনের ছক মাওবাদীদের, সতর্ক করলেন গোয়েন্দারা

Published by: Soumya Mukherjee |    Posted: October 20, 2020 2:17 pm|    Updated: November 10, 2020 12:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের সময় শীর্ষ রাজনৈতিক নেতাদের খুন করার পরিকল্পনা করছে মাওবাদীরা। সম্প্রতি এমনই খবর পাওয়া গিয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা সূত্রে। এরপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। বিভিন্ন এলাকায় নজরদারির পরিমাণও বাড়ানো হয়েছে।

মঙ্গলবার একটি সর্বভারতীয় সংবাদসংস্থার প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বিহারে বিধানসভা নির্বাচনের (Bihar Assembly Elections) সময় শীর্ষ রাজনৈতিক নেতাদের উপর হামলা চালিয়ে তাঁদের খুন করার ষড়যন্ত্র করছে মাওবাদীরা। ভোটের প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ানোর সময় ভিভিআইপি নেতাদের উপর হামলা চালানোর ছক কষছে তারা। এর জন্য ইতিমধ্যে গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলিতে আইইডি পুঁতে রাখারও পরিকল্পনা নিয়েছে। এছাড়া রাজনৈতিক দলগুলির জনসভা, নিরাপত্তরক্ষীদের অস্থায়ী শিবির ও প্রত্যন্ত প্রান্তের ভোট কেন্দ্রগুলিতে গেরিলা হামলার ছক কষছে। তাদের নাশকতার তালিকায় জনবসতি এলাকাগুলিও রয়েছে।

[আরও পড়ুন: দেশে প্রথম, করোনায় ক্ষতিগ্রস্ত ১১ বছরের মেয়ের দৃষ্টিশক্তি ও মস্তিষ্কের স্নায়ু ]

গোয়েন্দাদের সূত্রে এই খবর পাওয়ার পরেই ঝাড়খণ্ড সীমান্ত এলাকার মাওবাদী অধ্যুষিত জেলাগুলির বিভিন্ন এলাকায় নজরদারি চালাচ্ছে বিহারের প্রশাসন। নির্বাচনের সময় কোনওরকম নাশতকার ঘটনা যাতে না ঘটে তার জন্য ওই এলাকাগুলিতে নিরাপত্তারক্ষীদের সংখ্যাও বাড়ানো হয়েছে। মাওবাদীদের ঘাঁটি বলে পরিচিত বিহারের জামুই (Jamaui), গয়া (Gaya) ও ওরঙ্গাবাদ ( Aurangabad) জেলায় চলছে চিরুনি তল্লাশি।

২৪৩ আসনের বিহার বিধানসভা নির্বাচন আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে। তিন দফার এই নির্বাচনের বাকি দুটি দিন হল ৩ ও ৭ নভেম্বর। ফলাফল প্রকাশের কথা ১০ নভেম্বর। গুরুত্বপূর্ণ এই নির্বাচনের প্রচারের জন্য বিহারে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ-সহ দেশের তাবড় তাবড় রাজনৈতিক ব্যক্তিত্ব। সেই সময়ে বড়সড় মাওবাদী হামলা হলে উত্তেজনামূলক পরিস্থিতি তৈরি হতে পারে। যার রেশ ছড়িয়ে পড়তে পারে গোটা দেশে।

[আরও পড়ুন: আজ ফের জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর, জোর জল্পনা রাজনৈতিক মহলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement