BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উপনির্বাচনে ফের ধাক্কা বিজেপির, কর্ণাটকের জয়ানগর আসন ছিনিয়ে নিল কংগ্রেস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2018 4:12 pm|    Updated: June 13, 2018 4:12 pm

Karnataka: Congress wins Bengaluru's Jayanagar bypoll seat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটি উপনির্বাচন, আরও একবার ধাক্কা খেল বিজেপি। বিজেপির হাত থেকে কর্ণাটকের জয়ানগর আসনটি ছিনিয়ে নিল কংগ্রেস। বিজেপি প্রার্থী বিএন প্রহ্লাদকে ৪ হাজারের কাছাকাছি ভোটে হারালেন কংগ্রেস প্রার্থী সৌম্যা রেড্ডি। ফলে কর্ণাটক বিধানসভায় কংগ্রেসের আসন সংখ্যা বেড়ে হল ৮০।

বেঙ্গালুরুর জয়ানগর আসনটি ২০১৩ সালে দখল করেছিল বিজেপি। এবারেও গতবারের জয়ী প্রার্থী বিএন বিজয়কুমারকে প্রার্থী করেছিল গেরুয়া শিবির। কিন্তু ভোটের আগে তাঁর আকস্মিক মৃত্যুতে স্থগিত করে দিতে হয় নির্বাচন। নতুন করে ওই কেন্দ্রে ভোটের দিন ঠিক করা হয় ১১ জুন। বিজেপি নতুন প্রার্থী করে বিজয়কুমারের ভাই বিএন প্রহ্লাদকে। কংগ্রেস প্রার্থী করে প্রাক্তন মন্ত্রী তথা জেলার প্রভাবশালী নেতা রামালিঙ্গা রেড্ডির মেয়ে সৌম্যা রেড্ডিকে। প্রার্থী দিয়েছিল জেডিএসও। কিন্তু ভোটের পর জোট হওয়ায় প্রার্থীপদ প্রত্যাহারের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী। ১১ জুন শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয় জয়ানগর কেন্দ্রে। ভোট পড়ে ৫৫ শতাংশ।

[পেট্রোপণ্য জিএসটির আওতায় আনার উদ্যোগ দেখাচ্ছে না কেন্দ্র, অভিযোগ রাহুলের]

কদিন আগেই বিজেপিকে সরিয়ে বেঙ্গালুরুর মসনদে বসেছে কংগ্রেস-জেডি(এস) জোট। জোট গঠনের পর এটিই ছিল কংগ্রেস, জেডি(এস)-এর প্রথম ঐক্যবদ্ধ লড়াই। প্রথমে এই কেন্দ্রে প্রার্থী দিলেও পরে জোটসঙ্গী কংগ্রেসকে সমর্থনের কথা ঘোষণা করে প্রার্থীপদ প্রত্যাহার করে নেয় জেডি(এস)। বিজেপির বিরুদ্ধে একাই লড়েন কংগ্রেসের সৌম্যা রেড্ডি। ফলে এই সাফল্যকে জোটের সাফল্য হিসেবেও বর্ণনা করার চেষ্টা করছেন দু’দলের নেতারা। জোটপন্থীরা বলতে শুরু করেছেন, এই ফলাফলে আরও একবার প্রমাণিত হল একের বিরুদ্ধে এক লড়াই হলে জয় হবে বিরোধীদেরই। বিজেপি অবশ্য বলছে, উপনির্বাচনের ফল শাসক দলের পক্ষে যাবে সেটাই স্বাভাবিক।

[নেটদুনিয়ায় ভাইরাল মোদির ফিটনেসের ভিডিও, চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন কুমারস্বামীকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে