BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘করোনা থেকে বাঁচাতে পারে ঈশ্বরই’, কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে তীব্র বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: July 16, 2020 5:32 pm|    Updated: July 16, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। প্রতিদিনই পুরনো রেকর্ড ভেঙে যাচ্ছে। আক্রান্তের নিরিখে গুজরাটকে ছাপিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে কর্ণাটক। এদিকে করোনাকে রুখতে পারে এমন ভ্যাকসিনের দেখা নেই। ‘এমন পরিস্থিতিতে ঈশ্বরই সকলকে রক্ষা করতে পারেন’, এহেন মন্তব্য করে বিতর্ক বাঁধালেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু।

ভারতে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। দেশজুড়ে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লক্ষ ৬৮ হাজার ৮৭৬ জন। মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯১৫ জনের। এর মধ্যে কর্ণাটকে এখনও পর্যন্ত ৪৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে গুজরাটকে সরিয়ে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে চতুর্থ স্থানে উঠে এসেছে কর্ণাটক। এর মধ্যে কংগ্রেসের প্রশ্নের জবাব দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রীর কথায়, “বিশ্ব জুড়েই করোনা সংক্রমণ বাড়ছে। সকলকেই সতর্ক থাকতে হবে। শাসক দলের সদস্য হোন বা বিরোধী, ধনী হন বা গরিব, ভাইরাস কাউকে ছাড়ছে না।” এর পরেই তিনি বলেন, “আমি ১০০ শতাংশ নিশ্চিত, আগামী দু’মাসে করোনা সংক্রমণ বাড়বে। কেবল ঈশ্বরই আমাদের করোনার হাত থেকে বাঁচাতে পারেন।” একইসঙ্গে সরকারি ব্যর্থতার কথা উড়িয়ে দিয়েছেন তিনি। কিন্তু তাঁর এই মন্তব্যকে হাতিয়ার করে বিতর্ক দানা বেঁধেছে।

বি এস ইয়েদুরাপ্পা সরকারের সমালোচনা করে কংগ্রেস নেতা ডি কে শিবকুমার বলেন, “কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বলছেন, কেবল ঈশ্বরই এই রাজ্যকে বাঁচাতে পারেন। যে সরকার মহামারী নিয়ন্ত্রণ করতে পারে না, তার ক্ষমতায় থাকার কী দরকার? সরকার নাগরিকদের ঈশ্বরের করুণার ওপরে ছেড়ে দিয়েছে।” সমালোচনার পালটা জবাব দিয়েছেব সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। তিনি অবশ্য সমস্ত দোষ সংবাদমাধ্যমের ঘাড়েই চাপিয়েছেন। তাঁর কথায়, “আমি বলেছিলাম, মহামারী ঠেকাতে জনগণের সহযোগিতা চাই। সেই সঙ্গে ঈশ্বরের করুণাও প্রয়োজন। কিন্তু কয়েকটি মিডিয়ায় আমার মন্তব্য এমন করে ব্যাখ্যা করা হয়েছে যেন আমি অসহায় হয়ে পড়েছি।” তবে তিনি যাই বলুক না কেন, নেটদুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে তাঁর মন্তব্য। আর এটা যে বিজেপিকে বেজায় অস্বস্তিতে ফেলবে, তা বলার অপেক্ষা রাখে  না। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement