BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জীবিত কর্মীকেই শহিদ বলে প্রচার, কর্নাটকে বিপাকে বিজেপি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2018 4:39 pm|    Updated: May 5, 2018 4:39 pm

Karnataka man ‘martyred’ on BJP list, alive

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির শহিদের তালিকায় থাকা ২৩ কর্মীর প্রথমজনকেই জীবিত পাওয়া গেল। চমকপ্রদ ঘটনাটি ঘটেছে কর্নাটকের ম্যাঙ্গালোরে। গত পাঁচ বছরে জেহাদিদের হাতে ২৩ জন দলীয় কর্মী সমর্থকের মৃত্যু হয়েছে। কর্নাটকে বরাবর এমনটাই দাবি করে আসছে বিজেপি। ক্ষমতাসীন কংগ্রেসের আমলে শহিদ হয়েছেন বিজেপি কর্মীরা। এনিয়ে গত বছর স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে দরবারও করেছিলেন ম্যাঙ্গালোরের বিধায়ক শোভা করণডালে। একই সঙ্গে চিঠি লিখে মৃত ২৩ জন কর্মীর নামের তালিকায়ও পাঠানো হয়েছিল। তবে মজার বিষয় হল, পাঁচ বছরে বারবার জেহাদ প্রসঙ্গ উল্লেখ করে কর্মীদের মৃত্যু নিয়ে হইচই করেছে কর্নাটকের বিজেপি। আর মৃতদের তালিকার শীর্ষে থাকা ব্যক্তিই রয়েছেন জীবিত। বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

[সেনা-জঙ্গি গুলি বিনিময় শ্রীনগরে, খতম ৩ জঙ্গি]

মৃত হলেও আদতে জীবিত ওই বিজেপি কর্মীর নাম অশোক পূজারী। তিনি বজরং দল ও বিজেপির কর্মী। তাঁর বাড়ি ম্যাঙ্গালোরের উদুপি জেলার একটি গ্রামে। ২০১৫-তে মোটরবাইক আরোহী ছয় দুষ্কৃতীর দ্বারা আক্রান্ত হন তিনি। মাথায় গেরুয়া ফেট্টি থাকাতেই তাঁকে চিনে নিয়েছিল দুষ্কৃতীরা। এমনটাই দাবি করেছেন অশোক পুজারী। বিয়েবাড়ির ব্যান্ড পার্টিতে তিনি বাজনা বাজাচ্ছিলেন। সেই সময়ই আচমকা আক্রান্ত হন। গুরুতর জখম হওয়ায় অশোক পুজারীকে হাসপাতালে ভরতি করা হয়। তাঁর শারীরিক অবস্থার ক্রমাবনতির জেরে আইসিইউ-তে রাখা হয়েছিল। প্রায় ১৫ দিন যমে মানুষে লড়াই চলার পর মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন ওই বিজেপি কর্মী। তবে তিনি মরণাপন্ন অবস্থায় হাসপাতালে রয়েছেন, এই খবরটাই ছিল কর্নাটকের বিজেপি নেতৃত্বের কাছে।

এই প্রসঙ্গে পূজারী বলেন, ‘বিজেপি নেতারা হয়তো ভেবেছিলেন আমার মৃত্যু হয়েছে। কিন্তু ঈশ্বরকে ধন্যাবাদ ফের জীবন ফিরে পেয়েছি।’ কিন্তু যাই ঘটনা ঘটে থাকুক না কেন, বারবারই বিজেপি বলে এসেছে প্রায় দু’ডজন কর্মী জেহাদিদের হাতে শহিদ হয়েছেন। এই তথ্যকে অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বিধানসভা ভোটের প্রচারে ২৩ মৃত কর্মীর প্রসঙ্গ উত্থাপন করেন। তারপরেই জানা গেল, বেঁচে আছেন শহিদের তালিকায় থাকা প্রথম ব্যক্তি। শুধু বেঁচে নয়, একেবারে বহাল তবিয়তেই আছেন অশোক পূজারী। যদিও কংগ্রেস সরকারের বক্তব্য অনুয়ায়ী, ২৩ নয় ১৪ কর্মীর মৃত্যু খবর রয়েছে। প্রত্যেকেই ব্যক্তিগত কারণে আত্মঘাতী হয়েছেন ।এদিকে এহেন বিতর্কের মাঝে ম্যাঙ্গালোরের বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি জগদীশ সেনাভা বলেন, তালিকা যখন প্রকাশিত হয়েছে, তখন অবশ্যই ঠিক। বিজেপি মিথ্যে অভিযোগ করে না।

[‘বেমালুম মিথ্যা বলতে পারেন প্রধানমন্ত্রী’, তথ্য দিয়ে মোদীকে কটাক্ষ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে