BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতিতে জলকেলির ছবি পোস্ট, সমালোচিত কর্ণাটকের মন্ত্রী সুধাকর

Published by: Bishakha Pal |    Posted: April 14, 2020 10:52 am|    Updated: April 14, 2020 10:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বচ্ছ নীল জল। সফেন ফেনা। তারই মাঝে বাচ্চাদের সঙ্গে ‘জলকেলি’তে মত্ত কর্ণাটকের মন্ত্রী কে সুধাকর। এরকমই এক ছবি টুইট করেন তিনি। তার সঙ্গে রাখেন সোশ্যাল ডিসট্যান্সিং নিয়ে মজাচ্ছলে দেওয়া ক্যাপশন। আর এর জেরেই সোমবার শিকার হয়েছেন কংগ্রেসের সমালোচনার। ঘটনাচক্রে সুধাকর রাজ্যের করোনা বিষয়ক রক্ষণাবেক্ষণকারী দলের দায়িত্বপ্রাপ্ত প্রধানও। কংগ্রেস নেতা ডি কে শিবকুমার সোমবার টুইটে তাঁকে ‘সংযত ব্যবহার’-এর নির্দেশ দেন।

সকাল ১১টা ৫৬-এ মন্ত্রী ড. সুধাকর সুইমিং পুলের ছবিটি পোস্ট করেন। ক্যাপশন ছিল- ‘বহুদিন পর বাচ্চাকাচ্চাদের সঙ্গে সাঁতারে নামলাম। এখানেও সামাজিক দূরত্ব বজায় রাখার আশা রাখি… হাহা’। এর পরই রয়েছে দমফাটা হাসির ইমোজি। বিশ্ব তথা দেশের এই সংকটজনক পরিস্থিতিতে ‘সোশ্যাল ডিসট্যান্সিং’-এর মতো গুরুত্বপূর্ণ বিষয়কে এমন লঘুতায় নামানো ভাল চোখে নেয়নি কংগ্রেস। কংগ্রেস নেতা ডি কে শিবকুমার এই ঘটনার প্রতিবাদে পালটা টুইট করেন। লেখেন, ‘সারা দুনিয়া যখন স্বাস্থ্য সংকটের মধ্য দিয়ে যাচ্ছে, তখন সুইমিং পুলে নামার মতো দায়িত্বজ্ঞানহীন কাজ করছেন করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ড. সুধাকর। বিষয়টা নীতি ও স্পর্শকাতরতার। তাঁর নিজেরই এই পদ থেকে ইস্তফা দেওয়া উচিত এবং মুখ্যমন্ত্রীর উচিত তাঁকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা।’ এই ঘটনার পর টুইটার থেকে সংশ্লিষ্ট পোস্টটি ডিলিট করে দেন সুধাকর।

[ আরও পড়ুন: নববর্ষের সকালে বাংলায় টুইট, ‘সকলের সুখ ও সমৃদ্ধি’ কামনা প্রধানমন্ত্রীর ]

কর্ণাটকের স্বাস্থ্য শিক্ষা মন্ত্রী সুধাকর রাজে্যর COVID-19-এর বিরুদ্ধে যূথবদ্ধ লড়াইয়ের অন্যতম প্রধান মুখ। স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলুকে করোনা বিষয়ক রক্ষণাবেক্ষণকারী দলের দায়িত্বপ্রাপ্ত প্রধান না করে সুধাকরের এই পদ পাওয়ায় বিস্মিত হন অনেকেই। গত বছর কংগ্রেসের বেশ কিছু বিদ্রোহী নেতা এইচডি কুমারস্বামীর নেতৃত্বাধীন দলীয় সরকারকে ‘শক্তিহীন’ দাগিয়ে দেন। জানান, বিজেপির কংগ্রেস দখল করা সামান্য কিছু সময়ের অপেক্ষা মাত্র। তাঁদের অনেকেই সেসময় কংগ্রেস ছেড়ে বেরিয়ে এসেছিলেন। এই দলের মধ্যে অন্যতম ছিলেন সুধাকর।

[ আরও পড়ুন: করোনা LIVE UPDATE: ৩ মে পর্যন্ত দেশে লকডাউন, জানালেন প্রধানমন্ত্রী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement