BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কসবা ভুয়ো টিকা কাণ্ড: উদ্বিগ্ন কেন্দ্র, চিঠি পাঠিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব স্বাস্থ্যসচিবের

Published by: Sucheta Sengupta |    Posted: June 30, 2021 2:01 pm|    Updated: June 30, 2021 5:32 pm

Kasba fake vaccine: Centre writes letter to the Chief secretary in Bengal and seeks clarification | Sangbad Pratidin

ফাইল ছবি

নন্দিতা রায়, নয়াদিল্লি: কসবার ভুয়ো ভ্যাকসিন (Fake Vaccine) কাণ্ডের জাল ক্রমশ বিস্তৃত হওয়ায় উদ্বিগ্ন কেন্দ্র। রিপোর্ট চেয়ে এবার রাজ্য সরকারকে চিঠি পাঠাল স্বাস্থ্যমন্ত্রক (Ministry of Health)। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণের তরফে মুখ্যসচিব এইচ কে দ্বিবেদীর কাছে পৌঁছেছে চিঠি। তাতে আগামী ২ দিনের মধ্যে গোটা ঘটনার ব্যাখ্যা তলব করা হয়েছে বলে সূত্রের খবর। এর তদন্তে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা বিস্তারিত জানাতে হবে স্বাস্থ্যমন্ত্রককে। 

সূত্রের খবর, চিঠিতে রাজেশ ভূষণ লিখেছেন, কীভাবে রাজ্য সরকারের অনুমোদন ছাড়া করোনা টিকাকরণে এই শিবির চলছে, তা বোধগম্য নয়। তাই বিষয়টি অতি দ্রুত জরুরি ভিত্তিতে তদন্ত করা হোক। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তাই আগামী ২ দিনের মধ্যেই বিস্তারিত বিষয় জানাতে হবে কেন্দ্রকে।

[আরও পড়ুন:  করোনায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য দিতেই হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত কসবার এই টিকা শিবির থেকে গত সপ্তাহে আরও অনেকের সঙ্গে  করোনা ভ্যাকসিন (Corona vaccine) নিয়েছিলেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। প্রথমদিকে তিনি সুস্থ থাকলেও, পরে অসুস্থ হয়ে পড়েন। তবে তার সঙ্গে এই ভুয়ো টিকার যোগ রয়েছে কি না, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তদন্ত চলছে। মূল অভিযুক্ত হিসেবে দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ SIT গঠন করে জরুরি ভিত্তিতে এর তদন্তে নেমেছে। গ্রেপ্তার হয়েছেন আরও অনেকেই। এমনকী যিনি মিমি চক্রবর্তীকে ভ্যাকসিন দিয়েছিলেন, সেই স্বাস্থ্যকর্মী শরৎ পাত্রকেও গ্রেপ্তার করা হয়েছে। চলতি বছরের মধ্যে দেশবাসীর টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্যে যে কাজ করছে, এ ধরনের প্রতারণার ঘটনা তাতে ধাক্কা খেতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। আর তাই এ নিয়ে কেন্দ্র পদক্ষেপ করছে বলে ধারণা বিশেষজ্ঞ মহলের।  

[আরও পড়ুন:  ফের জম্মুর আকাশে সন্দেহজনক ড্রোন, নিশানায় ভারতীয় সেনঘাঁটি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×