Advertisement
Advertisement
Jammu drone

ফের জম্মুর আকাশে সন্দেহজনক ড্রোন, নিশানায় ভারতীয় সেনঘাঁটি!

উপত্যকায় সর্বত্র হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

Drones spotted again near military installations in Jammu | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:June 30, 2021 9:24 am
  • Updated:June 30, 2021 1:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মুতে (Jammu) ফের ড্রোন আতঙ্ক। এক নাগাড়ে চতুর্থ দিনেও ভারতীয় সেনাঘাঁটির আশপাশে উড়তে দেখা গেল সন্দেহজনক উড়ন্ত যান। ফলে উপত্যকায় সর্বত্র হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেড়েই চলেছে উদ্বেগ, চলতি বছর প্রাণ হারিয়েছেন ৭৯৮ চিকিৎসক]

সূত্রের খবর, বুধবার ভোর ৪টে ৪০ থেকে ৫টার মধ্যে জম্মুর তিনটি জায়গায় ভারতীয় সেনার ঘাঁটিগুলির কাছে ড্রোনের দেখা মেলে। জায়গাগুলি হল কালুচক, মিরান সাহেব ও কুঞ্জওয়ানি। এর আগেও এই জায়গাগুলিতে ড্রোনের আনাগোনা লক্ষ্য করা হয়েছিল। বিগত চারদিনে সেনঘাঁটিগুলির কাছে অন্তত সাতটি ড্রোনের দেখা মিলেছে। ফলে রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে প্রতিরক্ষা মহলে। কেন্দ্রশাসিত প্রদেশ জম্মু ও কাশ্মীরের পুলিশপ্রধান আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, উপত্যকায় সর্বত্র হাই অ্যালার্ট জারি করা হয়েছে। ড্রোনের আনাগোনা বিপদের সংকেত। নিয়ন্ত্রণরেখা সংলগ্ন জায়গাগুলিতে সতর্কতা বাড়ানো হয়েছে। তাঁর কথায়, ড্রোনের আনাগোনা ‘নতুন টেকনিক্যাল থ্রেট’।

উল্লেখ্য, কালুচক ও কুঞ্জওয়ানির সেনাঘাঁটিগুলির কাছে আগেও ড্রোন (Drone) দেখা গিয়েছে। ফলে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞরা। ড্রোনের মাধ্যমে ফের হামলা চালাতে পারে পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীরা বলে অনেকেই আশঙ্কা করছেন। প্রসঙ্গত, গত শনিবার গভীর রাতে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠে জম্মু (Jammu) বিমানবন্দরের এয়ার ফোর্স স্টেশন। ব্যাপক ক্ষয়ক্ষতি না হলেও অন্য এক আশঙ্কা তৈরি করে দেয় ওই হামলা। এই প্রথমবার, ভারতীয় সামরিক ঘাঁটিতে হামলা চালাতে ব্যবহৃত হয় ড্রোন। এতদিন সীমান্ত পার করে অস্ত্র পাচারে ব্যবহার হত এই যন্ত্র। এবার সরাসরি বিস্ফোরক ছুঁড়ে বিস্ফোরণ ঘটাতেও ব্যবহৃত হল এই ছোট্ট যন্ত্রটি। ওয়াকিবহাল মহল বলছে, নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে থাকা এলাকায় হামলা চালাতে তুরুপের তাস হয়ে উঠতে পারে এই ড্রোন। ফলে সতর্ক থাকতে হবে বাহিনীকে।

[আরও পড়ুন: স্ত্রীকে খুন করে স্যুটকেসবন্দি করল যুবক, পরিবার জানে ডেল্টা প্লাসে আক্রান্ত হয়ে মৃত্যু মেয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ