Advertisement
Advertisement
কুলগামে জঙ্গি হামলা

কাশ্মীরের কুলগামে বিজেপি নেতার বাড়িতে জঙ্গি হামলা, পোড়ানো হল গাড়ি

ভিডিওতে দেখুন ঘটনাস্থলের দৃশ্য।

BJP leader’s van among two vehicles set ablaze by terrorists in Kulgam

ঘটনাস্থলের ছবি

Published by: Soumya Mukherjee
  • Posted:November 1, 2019 1:03 pm
  • Updated:November 1, 2019 1:03 pm

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভূস্বর্গে ফের বিজেপি নেতার বাড়িতে হামলা চালাল জঙ্গিরা। কয়েকমাস আগে এক বিজেপি নেতাকে খুন করার পরে ফের এই ধরনের ঘটনা ঘটল। আচমকা হামলা চালিয়ে ওই বিজেপি নেতার গাড়ি-সহ মোট দুটি গাড়ি পুড়িয়ে দিয়েছে জঙ্গিরা। শুক্রবার ভোর তিনটে নাগাদ ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে। বিষয়টি কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়িয়েছে স্থানীয় এলাকায়। খবর পেয়ে নিরাপত্তা রক্ষীরা গিয়ে হামলাকারী জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে।

[আরও পড়ুন: দিল্লি বিমানবন্দরে ব্যাগে মিলল RDX, বানচাল নাশকতার ছক]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুলগামের বোনিগামের বাসিন্দা আদিল আহমেদ গানাই বিজেপির জেলা সম্পাদক। তাঁর বাড়ির সামনে দিয়েই গিয়েছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক। বৃহস্পতিবার রাতে গাড়িটি বাড়ির সামনেই রাখা ছিল। আচমকা শুক্রবার ভোর তিনটে নাগাদ আদিলের বাড়িতে হামলা চালায় অজ্ঞাত পরিচয়ের কয়েকজন জঙ্গি। সৌভাগ্যবশত সেসময় তিনি বাড়িতে ছিলেন না। ওই বিজেপি নেতাকে না পেয়ে তাঁর গাড়ি-সহ দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় জঙ্গিরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছেন স্থানীয় পুলিশ আধিকারিকরা।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, দুদিন আগেই এই কুলগামেই ছজন বাঙালি শ্রমিককে গুলি করে খুন করে জঙ্গিরা। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠীর তরফে দায় স্বীকার না করা হলেও এর পিছনে জইশ-ই-মহম্মদ আছে বলে সন্দেহ করা হচ্ছে। আর ঠিক এই সময়েই ফের কুলগাম জেলার বিজেপি সম্পাদকের গাড়ি পুড়িয়ে দিল জঙ্গিরা।

Advertisement

[আরও পড়ুন:অসমের কোকরাঝাড়ে পুলিশের সঙ্গে গুলির লড়াই, খতম ২ জঙ্গি]

কুলগামের হামলাকারী জঙ্গিদের গ্রেপ্তার করতে না পারলেও বৃহস্পতিবার কাশ্মীরের বারামুলা জেলা থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছেন নিরাপত্তা রক্ষীরা। সিআরপিএফের সঙ্গে যৌথ ভাবে সোপোর শহরের চেকপয়েন্টে চেকিং করছিলেন ভারতীয় সেনার জওয়ানরা। প্রতিটি গাড়ি থামিয়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছিল। সেসময় ওই দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের কাছ থেকে দু’টি হ্যান্ডগ্রেনেড উদ্ধার হয়েছে।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ