BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে বিতর্কিত মন্তব্যের জের, কেজরিওয়ালের বাড়িতে ‘হামলা’ বিজেপি কর্মীদের

Published by: Subhajit Mandal |    Posted: March 30, 2022 3:59 pm|    Updated: March 30, 2022 5:57 pm

Kashmir Files row: BJP protests outside Kejriwal's residence, attacks Delhi CM's house | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবি নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। বিজেপি কর্মীদের রোষের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বুধবার দিনেদুপুরে কেজরির সরকারি বাসভবনে হামলার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। আম আদমি পার্টির অভিযোগ, কেজরিওয়ালের বাসভবনে রীতিমতো ভাঙচুর করা হয়েছে। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা সিসিটিভি ভেঙেছে। নিরাপত্তার জন্য তৈরি ব্যারিকেডও ভাঙা হয়েছে।

দিন কয়েক আগে দিল্লি বিধানসভায় দাঁড়িয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রযোজক এবং এই ছবির প্রমোশন করা বিজেপিকে তীব্র কটাক্ষ করেন কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর কটাক্ষ ছিল, “৮ বছর দেশের প্রধানমন্ত্রী থাকার পরেও ভোট পাওয়ার জন্য মোদিকে (PM Modi) শেষ পর্যন্ত বিবেক অগ্নিহোত্রীর শরণাপন্ন হতে হচ্ছে!” দিল্লির মুখ্যমন্ত্রী বলে দেন, “কাশ্মীরি পণ্ডিতদের নাম করে কোটি কোটি টাকা রোজগার করছেন অনেকে। আর বিজেপি বিবেক অগ্নিহোত্রীর হয়ে পোস্টার লাগানোর কাজ করছে! তাও একটি মিথ্যা ছবির!”

[আরও পড়ুন: ‘কাশ্মীরের কসাই’ বিট্টার বিরুদ্ধে আদালতে সতীশ টিক্কুর পরিবার, বিচার পাবেন কাশ্মীরি পণ্ডিতরা?]

কেজরিওয়ালের এই ‘মিথ্যা ছবি’ মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। দিল্লির মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করা অনুপম খের, তোপ দাগা হয় পরিচালক বিবেক অগ্নিহোত্রীকেও (Vivek Agnihotri)। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে হিন্দুদের মধ্যে যে ভাবাবেগ দেখা যাচ্ছে, সেটাকে কাজে লাগাতে আসরে নেমে পড়ে বিজেপিও। কেজরির বিরুদ্ধে শুরু হয় প্রচার। প্রকাশ্যে বিধানসভায় দিল্লির মুখ্যমন্ত্রী যেভাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে রসিকতা করেছেন, সেটাকে ‘হিন্দুদের অপমান’ হিসাবে প্রচার শুরু করে বিজেপি।

[আরও পড়ুন: রাশিয়ার থেকে কেনা অপরিশোধিত তেল ভারতের দুই সংস্থাকে বিক্রি করল ONGC]

কেজরিওয়ালের ওই ‘মিথ্যা ছবি’ মন্তব্যের বিরুদ্ধে বুধবার তাঁর বাড়িতে ঘেরাও অভিযান চালায় বিজেপি (BJP) যুব মোর্চার কর্মীরা। নেতৃত্বে ছিলেন সাংসদ তথা বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আম আদমি পার্টির অভিযোগ, বিজেপি কর্মীরা অভিযানের নামে কেজরিওয়ালের বাড়িতে হামলা চালিয়েছে। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া অভিযোগ করেছেন, কেন্দ্রের অধীনে থাকা দিল্লি পুলিশ বিজেপি কর্মীদের বাধা তো দেয়নি, উলটে তাদের মুখ্যমন্ত্রীর বাড়ির গেটের সিকিউরিট পয়েন্ট পর্যন্ত ঢুকতে দিয়েছে। কেজরিওয়ালের বাড়ির সামনের ব্যারিকেড এবং ক্যামেরা ভাঙারও অভিযোগ উঠেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে