১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে সাংবাদিক হত্যায় নিন্দার ঝড় দেশে, সন্দেহভাজনদের ছবি প্রকাশ পুলিশের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 10:59 am|    Updated: June 15, 2018 11:05 am

Kashmir journalist murder: Cops release pics of suspects

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাইজিং কাশ্মীর পত্রিকার সম্পাদক সুজাত বুখারির খুনের ঘটনায় তিন সন্দেহভাজনের ছবি প্রকাশ করল কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশ জানিয়েছে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে থেকে এই তিনজনকে শনাক্ত করা হয়েছে। কাশ্মীর পুলিশ যে ছবি প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে তিনজন একটি বাইকে করে হামলা চালিয়েছিল। বাইকের চালকের মুখ হেলমেটে ঢাকা ছিল। বাকি দু’জনের মুখ রুমাল দিয়ে বাঁধা।

বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীনগরে ‘রাইজিং কাশ্মীর’  পত্রিকার সম্পাদক সুখাত বুখারিকে গুলি করে খুন করে জঙ্গিরা। তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়ি চালককে লক্ষ্য করেও জঙ্গিরা গুলি চালায়। খুনের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে উপত্যকা জুড়ে। ঘটনায় একে একে নিন্দায় সরব হয়েছেন শাসক থেকে বিরোধী সব শিবিরই। সাংবাদিক মহলের পক্ষ থেকেও তীব্র সমালোচনা করা হয়েছে।

[ফের দেশে সাংবাদিক হত্যা, ‘রাইজিং কাশ্মীর’ পত্রিকার সম্পাদককে গুলি করে খুন]

ঘটনার পরই শোকপ্রকাশ করেন জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। মুফতি বলেন, ইদের প্রাক্কালে সন্ত্রাসের বিভীষিকা ফের কুৎসিত রূপ নিয়েছে। এই অহেতুক হিংসার নিন্দা করছি,শান্তি নষ্ট করার অপচেষ্টার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে।

ঘটনার কড়া নিন্দা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও। বুখারি-হত্যাকে তিনি কাপুরুষের কাজ হিসেবে বর্ণনা করেছেন। তিনি আরও বলেন, বুখারির হত্যা কাশ্মীরের নিজস্বতায় আঘাত।

প্রকাশ্যে সাংবাদিকের উপর হামলার তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও। টুইটে রাহুল বলেন, রাইজিং কাশ্মীরের সম্পাদকের মৃত্যুতে আমি হতচকিত। উনি সাহসিকতার সঙ্গে কাশ্মীরে শান্তির জন্য লড়াই করেছেন।

বুখারি হত্যার ঘটনায় তীব্র নিন্দা করছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মুখ্যমন্ত্রী টুইটে বলেন, এই ঘটনার নৃশংসতায় আমি মর্মাহত। এই নৃশংসতা বর্ণনার কোনও ভাষা খুঁজে পাচ্ছি না।

এদিকে, এখনও কোনও সংগঠন এই ঘটনার দায় স্বীকার করেনি। ঘটনার সঙ্গে কোনও বিচ্ছিন্নতাবাদী সংগঠন বা পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের হাত আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। তবে, হুরিয়ত কনফারেন্সের মত বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলিও ঘটনার তীব্র নিন্দা করছে। নিন্দা করেছে পাক বিদেশমন্ত্রকও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে