১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

তুষারধস থেকে দুই অন্তঃসত্ত্বাকে রক্ষা করল কাশ্মীর পুলিশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2017 6:32 am|    Updated: July 8, 2021 1:32 pm

Kashmir police rescue stranded pregnant women

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার তুষারপাতে ক্ষতিগ্রস্থ ভূ-স্বর্গের জনজীবন। পুরু বরফে চাপা পড়ে গিয়েছে ঘর-বাড়ি। আর এতেই বাড়ির ভিতর আটকে পড়েছিলেন কাশ্মীরের এক গর্ভবতী মহিলা। প্রায় ৪ কিলোমিটার এলাকার বরফ কেটে তাঁকে উদ্ধার করল কাশ্মীর পুলিশ।

(‘পদ্মাবতী’র সেটে বনশালিকে থাপ্পড়, নিন্দায় সরব বলিউড)

শনিবার পুলিশের তরফে জানানো হয়েছে, তুষারধসের ফলে তীব্র ক্ষতিগ্রস্ত হয়েছে অনন্তনাগ জেলার তিনটি স্কুল এবং আটটি বিল্ডিং। সেই জেলারই দুই অন্তঃসত্বা মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। অনন্তনাগ থেকে ১০০ কিলোমিটার দূরে আরু গ্রামে নিজের বাড়িতে আটকে পড়েছিলেন দিলশাদা। খবর পেতেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছয় পুলিশ। অন্তঃসত্বা মহিলাকে নিরাপদে বের করে আনার জন্য পহলগাঁও থেকে আরু পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার বরফ সাফ করে পুলিশ। তারপর প্রায় ৮ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করে অন্তঃসত্বার পরিবারকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়। একই ঘটনা ঘটে ককারনাগের পাঞ্জগাঁও গ্রামের অন্তঃসত্বা মাসুদা জানের সঙ্গেও। হাসপাতালে যাওয়ার পথেই তুষারধসে আটকে পড়েছিলেন তিনি। পুলিশ এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেয়।

(হোয়াটসঅ্যাপে জওয়ানদের অভিযোগ এবার সরাসরি পড়বেন সেনাপ্রধান)

পুলিশ সূত্রে খবর, অনন্তনাগের পাশাপাশি তুষারধসে ক্ষতিগ্রস্ত হয়েছে কুলগাঁও, বুদগাঁও, বারামুলা, কুপওয়ারা জেলার বেশ কয়েকটি গ্রামও। বন্ধ হয়ে গিয়েছে স্কুলের পঠন-পাঠন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement