BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে দু’দিনে সন্ত্রাসের বলি ২, কাশ্মীরি পণ্ডিতের পর এবার প্রাণ গেল পুলিশ কর্মীর

Published by: Tiyasha Sarkar |    Posted: May 13, 2022 12:51 pm|    Updated: May 13, 2022 1:45 pm

Kashmir Police shot at Pulwama, died at hospital | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

মাসুদ আহমেদ, শ্রীনগর: বৃহস্পতিবার কাশ্মীরের (Jammu and Kashmir) বদগাঁওতে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল। এরপরই জানা গিয়েছে, পুলওয়ামাতে এক জঙ্গির গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে গুদারু এলাকায়। মৃত পুলিশকর্মীর নাম রিয়াজ আহমাদ ঠোকার। জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানেই চিকিৎসা চলাকালীন প্রাণ হারান তিনি।

কাশ্মীরি পণ্ডিতের (Kashmiri Pandit) খুনের কাণ্ডে রীতিমতো উত্তপ্ত হয়ে রয়েছে উপত্যকা। তার মধ্যেই পুলিশ কর্মীর (Kashmir Police Constable) মৃত্যুতে আরও উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। হামলার পরেই ঘিরে রাখা হয়েছে ওই এলাকা। পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে পুলিশ কনস্টেবল রিয়াজের বাড়িতে এসে তাঁর দিকে তাক করে গুলি চালায় জঙ্গিরা (Terrorist)। সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় পুলওয়ামার স্থানীয় চিকিৎসাকেন্দ্রে। সেখান থেকে পাঠানো হয় ৯২ বেসের সেনা হাসপাতালে। কিন্তু চিকিৎসায় সাড়া দেননি তিনি। হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। কাশ্মীর পুলিশের তরফে জানান হয়েছে, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

[আরও পড়ুন: দু’বার দেশের প্রধানমন্ত্রী হলেও এখনই বিশ্রাম নেবেন না, জানিয়ে দিলেন মোদি]

রিয়াজের মৃত্যুর খবর জানিয়ে একটি টুইট করা হয়েছে কাশ্মীর পুলিশের তরফে। বলা হয়েছে, “জখম পুলিশ কনস্টেবল রিয়াজ আহমাদ ঠোকার হাসপাতালে মারা গিয়েছেন। তিনি বীর শহিদের সম্মান পেয়েছেন। তাঁর প্রতি আমাদের শ্রদ্ধা জানাচ্ছি। এই কঠিন সময়ে তাঁর পরিবারের পাশে রয়েছি আমরা।” এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, গুলি চলার ঘটনাটি ঘটার পরেই ওই এলাকা ঘিরে রাখা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল একটি সরকারি অফিসের মধ্যে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় রাহুল ভাট নামে এক কাশ্মীরি পণ্ডিতের। তাঁর শেষকৃত্যে বহু মানুষের ভিড় হয়েছিল বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, পয়েন্ট ব্ল্যাঙ্ক দূরত্ব থেকে ওই ব্যক্তিকে গুলি করে জঙ্গিরা। বদগাওয়ের চাদুরা নামের একটি গ্রামের তহসিলদার অফিসে এই জঙ্গি হামলা হয়। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানেই তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: দেশে এখনও সক্রিয় ‘ডি-কোম্পানি’! দাউদ-সঙ্গী ছোটা শাকিলের দুই সাগরেদ গ্রেপ্তার মুম্বইয়ে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে