BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ট্রেন লাইনে আত্মহত্যার মহড়া যুবকের, ভিডিও ভাইরাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 9:49 am|    Updated: January 24, 2018 9:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন লাইনে আত্মহত্যার মহড়া দিল যুবক। বন্ধুরা সেই মহড়ার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করতেই সমালোচনার ঝড় উঠেছে। অতিরঞ্জিত ভিডিওটিকে নির্বুদ্ধিতার চূড়ান্ত বলে ব্যাখ্যা করেছে নেটিজেনরা। পাশাপাশি সংশ্লিষ্ট ভিডিওর সঙ্গে যুক্ত প্রত্যেকের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। ঘটনাটি জম্মু ও কাশ্মীরের।

[রেকর্ড দাম স্পর্শ করল পেট্রল-ডিজেল, মোদির জমানায় সর্বোচ্চ]

ভিডিওটিতে দেখা যাচ্ছে, কাশ্মীরের বরফাবৃত এলাকার মাঝে রেললাইন। রেললাইনে লম্বালম্বি উপুড় হয়ে শুয়ে রয়েছেন এক যুবক। দূরে ট্রেনের হুইসল শোনা যেতেই মাথা তুলে দেখলেন যুবক। তারপর ফের শুয়ে পড়লেন। মুহূর্তের মধ্যেই উপর থেকে ঝড়ের গতিতে ট্রেন চলে গেল। ট্রেন চলে যেতেই আশপাশ থেকে চিৎকার, উঠো কামিনে। এরপর পিরান (কাশ্মীরের ঐতিহ্যবাহী পোশাক) পরিহিত যুবকটি রেল লাইন ছেড়ে হাসতে হাসতে উঠে আসছে। ভিডিওয় দৃশ্যমান না হলে বেশ কয়েকজনের হাসির শব্দ শোনা যাচ্ছে পাশ থেকে।

[যার জন্য চৌর্যবৃত্তি, সেই প্রেমিকাই পলাতক অন্যের সঙ্গে]

জানা গিয়েছে, ট্রেন যখন বন্ধুর উপর থেকে যাচ্ছে তখন ব্যাকগ্রাউন্ডে আর্তনাদ শোনা গিয়েছিল। ক্যামেরার পিছনে থাকা যুবকই কাজটা করেছেন। ওই হাড়হিম করা মুহূর্তকে বাস্তবসম্মত করতে গিয়েই এমনটা করা হয়েছে। এহেন ভিডিও ভাইরাল হলে সমালোচনা তো হবেই। ভিডিও দেখে নেটিজেনদের তরফে শাস্তির দাবি উঠেছে। এক টুইট বার্তায় গোটা ঘটনাকে নির্বুদ্ধিতা বলে ব্যাখ্যা করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এই ধরনের দুঃসাহসিক কাজ করাটাই ভুল। এই ভুলই বড়সড় বিপর্যয় ডেকে আনে। ওই যুবকের এহেন নির্বুদ্ধিতা মানতে পারছি না।

[ফের টানা ছুটির ফাঁদে ব্যাংক, আপনার জরুরি কাজ সেরে রেখেছেন তো?]

এই ধরনের ভিডিও শেয়ার হলে অপরিণত মনে খারাপ প্রভাব পড়বে। এমনকী, কেউ কেউ ভিডিওর অনুসারী হয়ে ভুল পথে পা বাড়াতে পারে। কেউ বা সাহসী হয়ে দুঃসাহসিক কাজটিও করার চেষ্টা করতে পারে। তাই ভিডিওটি শেয়ারে রাশ টানা হয়েছে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে ছড়িয়েছে ভিডিওটি। পরিস্থিতি পর্যালোচনা করে ইউজারদের ভিডিওটি শেয়ার করতে নিষেধ করেছে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন। ভিডিওটি নিয়ে এত আলোড়ন পড়লেও ওই যুবক-সহ বাকিদের এখনও চিহ্নিত করার চেষ্টা হয়নি। প্রশাসনিক কর্তাদের তরফেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

There is something drastically wrong with this sort of adventure seeking. I can’t believe the stupidity of these young men. pic.twitter.com/83lLWanozR

— Omar Abdullah (@OmarAbdullah) January 23, 2018

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement